Site icon suprovatsatkhira.com

সুন্দরবনে হরিণের মাথা, চামড়াসহ আটক ৫৭

ডেস্ক রিপোর্ট: বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে বন বিভাগ ৫৭ জনকে আটক করেছে। আটককৃতদের বন আইনে মামলাও দেওয়া হয়েছে। এসময় হরিণের মাথা, চামড়াসহ বিভিন্ন অস্ত্র শস্ত্র উদ্ধার করেছে বনবিভাগের সদস্যরা।
বনবিভাগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার থেকে সুন্দরবনের দুবলার চরে শুরু হয় তিন দিনব্যাপী রাস উৎসব। এ মেলাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দর্শনার্থী ও পর্যটকরা আগমন করেন। এ সুযোগকে কাজে লাগিয়ে এক শ্রেণির চেরাশিকারী হরিণ শিকারে মেতে ওঠে। বনবিভাগের অভিযানে সুন্দরবনের বিভিন্ন স্থান থেকে বৃহস্পতিবার রাত ও শুক্রবার দিনে ৫৭ জনকে আটক করেছে। এদের সকলেই রাস মেলার দর্শনার্থী ছিল।
সুন্দরবনে টহলরত স্মার্ট পেট্রোল টিম-১ এর লিডার ও কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা সুলতান মাহমুদ টিটো বলেন, রাসমেলা উপলক্ষে চোরা শিকারীদের ঠেকাতে বন বিভাগ টহল জোরদার করে। বৃহস্পতিবার রাতে দর্শনার্থী বোঝাই দুটি ট্রলার সুন্দরবনের পাটকোষ্টা মোরগখালী এলাকায় ঘুরছিল। এসময় স্মার্ট টহল টিম তাদের থামতে বলে তল্লাশি চালালে ট্রলার থেকে হরিনের মাথা, চামড়াসহ বিভিন্ন অস্ত্র শস্ত্র দেখতে পায়। এসময় ট্রলার দুটিতে ৫৭ জন ছিল। তারা সকলেই রাস মেলার উদ্দেশ্যে খুলনা, সাতক্ষীরা, যশোরসহ বিভিন্ন স্থান থেকে আসে। ট্রলার দুটি থেকে হরিণ শিকারের ফাঁদ, হাড়, দা কুড়াল উদ্ধার করা হয়। তিনি জানান, তাদেরকে আটক করে শুক্রবার সন্ধ্যায় কয়রা উপজেলা আদালতে সোপর্দ করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version