Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা-২ আসনে ইভিএম: ইতিবাচকভাবে দেখছে সাধারণ ভোটাররা

এসএম নাহিদ হাসান: আগামী একাদশ সংসদ নির্বাচনে সাতক্ষীরা-২ আসনে ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশন ভবনে দৈব চয়নের ভিত্তিতে নির্ধারিত আসনগুলো থেকে ছয়টি আসন লটারির মাধ্যমে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের জন্য নির্বাচত করা হয়।
লটারিতে ঢাকা-৬, ঢাকা-১৩, চট্টগ্রাম-৯, খুলনা-২, রংপুর-৩ এর পাশাপাশি সাতক্ষীরা-২ আসন নির্বাচিত হয়।
এদিকে, সাতক্ষীরা-২ আসনে ইভিএম এর ব্যবহারকে ইতিবাচকভাবে দেখছে সাধারণ ভোটাররা।
এ বিষয়ে নতুন ভোটার সাবরিনা আফরিন জানান, যেহেতু আমরা ডিজিটাল বাংলাদেশে বাস করি সব কিছু আধুনিক হওয়াটা স্বাভাবিক। আমার মনে হয়, যারা নতুন ভোটার তারা সাতক্ষীরায় ইভিএম এর ব্যবহারকে ইতিবাচকভাবে নেবেন। এবারই আমি প্রথম ভোট দেবো। এটা আমার জন্য আনন্দের। আমি মনে করি এটা আমাদের জন্য নতুন অভিজ্ঞতা অর্জনে সাহায্য করবে।
রাসেল মাহমুদ সোহাগ জানান, ইভিএম হলো যুগের চাহিদা। সব কিছু যদি ডিজিটাল হয় তাহলে ভোট কেন এনালগ পদ্ধতিতে দেবো? এটা আমাদের কপাল সারা দেশে ৩০০ আসনের মধ্যে লটারিতে যে ৬টি আসনের নাম এসেছে তার মধ্যে আমরা আছি। অনেকে মনে করেন ইভিএম নামে কারচুপি এটা ভুল ধারণা। নির্বাচন কমিশন যদি ভোটারদের ইভিএম এর ব্যবহার সম্পর্কে সচেতন করে তাহলে এ ব্যাপারে সব ভুল ধারণা মুছে যাবে।
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিম জানান, সাতক্ষীরা-২ আসনে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ হবে- এটা আমি পজেটিভভাবে নিচ্ছি। আমি মনে করি যেহেতু সেনাবাহিনী ভোট গ্রহণে থাকবে সেহেতু কোন প্রকার কারচুপি হওয়ার শঙ্কা নেই।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version