Site icon suprovatsatkhira.com

সম্পত্তি দখলের উদ্দেশ্য: হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার কালিগঞ্জে এমপি, স্থানীয় জনপ্রতিনিধি ও আদালতের নির্দেশ উপেক্ষা করে পৈত্রিক সম্পত্তি দখলের উদ্দেশ্যে ভাড়াটিয়া বাহিনী দিয়ে হত্যার হুমকি ও মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এ সম্মেলন করেন কালিগঞ্জের মলেঙ্গা গ্রামের আব্দুল গফুর সরদারের পুত্র আমিনুর রহমান।
লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, কালিগঞ্জের তেলিখালী মৌজায়, জেএল- ১৩৯, খতিয়ান-এসএ ১৩১, ও ৯৬, ডিপি -১২৩৬, দাগ এসএ ৫৬৯/৮০৯, ৫৬৯/৮১০ দাগে বিলান ০.৬৬ একর (হাল ৩৫৯৭ দাগে বিলান ০.৬৬) সম্পত্তি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে আমি ও ২ বোন দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। কয়েক বছর পূর্বে একই এলাকার হারান গাজীর ছেলে আজগার, কাশেম, ইসমাইল, ইউসুফ, জোনাব আলীর ছেলে আমিনুদ্দীনের কুনজর পড়ে ওই সম্পত্তির উপর। তারা সম্পত্তি অবৈধভাবে দখল করার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়।
এবিষয়ে ২০১৩ সালে সাতক্ষীরা আদালতে দুটি মামল করা হয়। আমাদের কাগজপত্র সঠিক থাকায় ইতোমধ্যে আমার একটি মামলার রায় আমাদের পক্ষে এসেছে, অন্যটিও দ্রুত শেষ হবে বলে আশা করছি। সেখানেও রায় তাদের বিরুদ্ধে যেতে পারে এটি উপলব্ধি করে তারা ওই সম্পত্তি দখলের জন্য ভিন্ন কৌশল খুঁজতে থাকে। এর জের ধরে রতনপুর ইউনিয়নের বন্দিপুর এলাকার মৃত নাজির উদ্দীনের ছেলে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও বহু অপকর্মের হোতা নাসির উদ্দীনের শরণাপন্ন হয়। নাসির উদ্দীন মোটা অংকের অর্থের বিনিময়ে তার ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় আমাদের সম্পত্তি অবৈধভাবে দখল করে নেওয়ার পাঁয়তারা শুরু করে। এছাড়া আমাকে ও আমার পরিবারের সদস্যদের খুন জখম এবং মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দিতে থাকে।
তিনি আরো বলেন, তারা যে কোন সময় আমাদের সম্পত্তি দখল করতে পারে এমন ধারণা করে গত বছর সাতক্ষীরা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারার মামলা করি। আদালত মামলাটি আমলে নিয়ে উভয় পক্ষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ এবং দ্বিতীয় পক্ষে শোকজ করেন, যার ধার্য্য তারিখ আজ।
এরপরও সম্প্রতি আমাদের সম্পত্তিতে লাগানো আমনধান কেটে বাড়ি নিয়ে আসলে ওই ভাড়াটিয়া নাসির গং আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। এরপর থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন মোবাইল থেকে আমাকে এবং পরিবারের সদস্যদের খুন জখম ও লোকজন দিয়ে বাড়ি থেকে ধান তুলে নিয়ে যাওয়ার হুমকি দিতে থাকে। এছাড়া মিথ্যা মামলায় ফাঁসিয়ে জেলে পাঠিয়ে আমাদের সম্পত্তি দখলেরও হুমকি দিচ্ছে তারা। অথচ এ বিষয়ে আমি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, কালিগঞ্জ সার্কেল, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিলে তারা উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে রায় আমার পক্ষে দেন। নাসির অর্থের প্রভাবে আমাদের সম্পত্তি অবৈধভাবে দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version