Site icon suprovatsatkhira.com

সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীকে নৌকা প্রতীক দেওয়ার দাবিতে পাটকেলঘাটায় আ’লীগের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

নাজমুল হক, পাটকেলঘাটা: সাতক্ষীরা-১ (তালা-কলারোয়) আসনে আ’লীগের দলীয় প্রার্থীকে মনোনয়নে দেওয়ার দাবিতে পাটকেলঘাটায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৪ নভেম্বর) বিকাল ৪টায় পাটকেলঘাটা পাঁচ রাস্তা মোড়স্থ শহীদ আলাউদ্দিন চত্বরে উপজেলার ইউপি চেয়ারম্যানবৃন্দ ও ১২টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের সমন্বিত আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়াম্যান মতিয়ার রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. শেখ আব্দুস সামাদ, সাবেক চেয়ারম্যান অধ্যাপক সন্তোষ কুমার বিশ্বাস, জেলা আওয়ামী লীগ নেতা বিশ্বাস জাহাঙ্গীর আলম, ইসলামকাটি ইউনিয়নের সভাপতি ও ইউপি চেয়ারম্যান অধ্যাপক সুভাষ চন্দ্র সেন, মাগুরা ইউনিয়নের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গনেশ দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান প্রভাষক রাজিব হোসেন রাজু, তালা উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু, কুমিরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, ধানদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ডা. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার শহীদুল ইসলাম, নগরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স.ম আক্তারুল আলম, খলিষখালী ইউনিয়নের সাধারণ সম্পাদক সমীর কান্তি দাস, মাগুরা ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ পাইলট, আনোয়ার হোসেন, মাহবুব হোসেন মিন্টু, সাংবাদিক শেখ জহুরুল হক প্রমুখ।
সভাপতির বক্তব্যে মতিয়ার রহমান বলেন, এমপি লুৎফুল্লাহ নির্বাচিত হয়ে আমাদের দলের কারো খোঁজ খবর কখনও নেননি। দেখা হলে শুধু একটু মুচকি হাসি দিয়ে চলে যান। তাই আর শরীক দলকে নয়, এ আসনে দলীয় মনোনয়ন না দিলে আমরা চল চল ঢাকা চল আন্দোলনের মাধ্যমে অনশন করবো। নিজ দলের কা-ারী যেই হোক তাকে ভোট দিয়ে নৌকা প্রতীককে বিজয়ী করবো। তৃণমূল নেতা কর্মীদের সকলের দাবি এবার দলীয় কাউকে মনোনয়ন দিয়ে সংগঠনকে আরো মজবুত ও শক্তিশালী করতে হবে। তিনি আরো বলেন, দলের মধ্যে কেউ কেউ এমপি লুৎফুল্লাহ’র সাথে হাত মিলিয়ে বিশ্বাস ঘাতকতা করছে।
তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার হোসেন বলেন, তালা-কলারোয়া আসনের নৌকা আর কারো কাছে ভাড়া দেয়া হবে না। নৌকা শরীক দলকে দিতে চাই না। প্রয়োজনে সকলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে আমাদের ন্যায্য দাবি আদায় করবো।
ইসলামকাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়াম্যান সুভাষ সেন বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে দলীয় কাউকে মনোনয়ন দিতে হবে।
অ্যাড. আব্দুস সামাদ বলেন, আমার শীল আমার নোড়া ভাঙবে আমার দাঁতের গোড়া। তার চেয়ে আমাদের দলে প্রচুর যোগ্য লোক আছে।
মাগুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়াম্যান গণেশ দেবনাথ বলেন, ওয়ার্কার্স পার্টির হাতুড়ি দিয়ে নৌকায় ঘা মারতে মারতে ওরা নৌকাকে ভেঙে ফেলতে চেয়েছিল। জামায়াতের নেতাকর্মীদের দলে ঢুকিয়ে তারা দলকে প্রশ্নবিদ্ধ করেছে।
খলিলনগর ইউপি চেয়াম্যান আজিজুল ইসলাম রাজু বলেন, দলীয় মনোনয়ন পেতে প্রয়োজনে আমাদের ঢাকা গণভবনের সামনে মানববন্ধন করতে হবে।
আ’লীগ নেতা বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, এমপি লুৎফুল্লাহ তার মেয়াদে বিভিন্ন চাকুরিতে শতকরা ৯৮ ভাগই তার নিজ দলে নেতা কর্মীকে ঢুকিয়েছে। তাই দলীয় নৌকা আর ভাড়া দেয়া চলবে না।
নগরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স ম আক্তারুল আলম বলেন, শরিক দল বাদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী যেই হোক তাকে জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও বিজয় ছিনিয়ে আনবো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version