Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে চক্ষু শিবিরের নামে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র

রমজাননগর (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলায় বিভিন্ন এলাকায় বাংলাদেশ আই ফাউন্ডেশন এন্ড রিসার্চ হসপিটাল লিঃ এর ব্যানারে একটি চক্র চক্ষু ক্যাম্পাইনের নামে সহজ সরল মানুষের নিকট থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার উপজেলার রমজাননগর ইউনিয়নে মাংকিং এর মাধ্যমে প্রচার করা হয় একজন অভিজ্ঞ ডাক্তার দ্বারা ফ্রি ৬১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় কয়েকজনের সার্বিক সহযোগিতায় চক্ষু ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। বুধবার বাংলাদেশ আই ফাউন্ডেশনের ক্যাম্প অর্গানাইজিং আমির আলীর নেতৃত্বে একজন অনিভিজ্ঞ, অদক্ষ ডাক্তারের মাধ্যমে চক্ষু চিকিৎসা প্রদান করতে থাকেন। প্রতি রোগীর নিকট থেকে ত্রিশ টাকা ডাক্তার ফি, চশমা বাবদ তিন/চার শত এবং অপারেশনের দোহাই দিয়ে অনেকের নিকট থেকে এক হাজার টাকা গ্রহণ করেন। বিষয়টি স্থানীয় সচেতন মহল জানতে পেরে সাংবাদিকদেরকে অবগত করেন। তাৎক্ষনিক সাংবাদিকবৃন্দ সেখানে উপস্থিত হয়ে খোঁজখবর নেন।
এ সময় চক্ষু শিবির করার জন্য সিবিল সার্জন বা উপজেলা থেকে কোন অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে আমির আলী সাতক্ষীরা সিভিল সার্জেনের নিকট থেকে অনুমতি নিয়েছেন বলে একটি কাগজ দেখান। সিভিল সার্জন রফিকুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি কোন অনুমতি প্রদান করেননি বা তাকে অবগত করা হয়নি বলে জানান।
ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুন বলেন, আমার কাছে যাওয়ার পরে আমি কোন অনুমতি প্রদান করিনি। এ বিষয়ে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার আব্দুল গফ্ফার বলেন, চক্ষু শিবিরের বিষয়ে আমাদের নিকট থেকে কোন প্রকার অনুমতি গ্রহণ করেননি। একজন ডিএমএফ ডাক্তার চক্ষু শিবিরের মাধ্যমে রোগী দেখতে বা চশমা প্রদান করতে পারবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, একজন মেডিকেল অফিসার ছাড়া চক্ষু শিবির করা অপরাধ। তবে সংশ্লিষ্ট এনজিওর নিয়ম জানতে হবে। বিয়টি শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান ও এসিল্যান্ড সুজন সরকারকে অবগত করা হয়। এসিল্যান্ড সুজন সরকার চক্ষু ক্যাম্পাইন ও ডাক্তারের কাগজপত্র পর্যালোনা করার জন্য সংম্লিষ্ট চক্ষু শিবিরের ডাক্তার ও অফিসারকে তার কার্যালয়ে ডাকেন। শ্যামনগর উপজেলাব্যাপি যাতে করে এভাবে প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষ চক্ষু চিকিৎসার নামে প্রতারণার শিকার না হয় তার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন সচেতন মহল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version