Site icon suprovatsatkhira.com

যশোরের ৬টি আসনে ধানের শীষ পাচ্ছেন যারা

যশোর প্রতিনিধি: যশোরের ছয়টি আসনে বিরোধী জোটের মনোনয়ন কারা পাচ্ছেন, তা নিয়ে ধোঁয়াশা এখনো কাটেনি। জেলার বেশির ভাগ আসনে একাধিক প্রার্থীকে ধানের শীষ দেয়া হয়েছে।
নির্ভরযোগ্য দলীয় তথ্য অনুযায়ী যশোর-১ (শার্শা) আসনে মনোনয়ন দেয়া হয়েছে মফিকুল হাসান তৃপ্তি ও হাসান জহিরকে। মফিকুল হাসান তৃপ্তি বিএনপির সাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক। ওয়ান-ইলেভেনের পর সংস্কারপন্থী তকমা পাওয়ায় দল তাকে বহিষ্কার করে। সম্প্রতি তাকে দলে ফিরিয়ে নেয়া হয়েছে। এ আসনে শেষাবধি তাকেই চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে বলে এক প্রকার নিশ্চিত ছিলেন বিএনপির নেতাকর্মীরা। সেক্ষেত্রে তাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে শিল্পপতি ও বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের শেখ আফিলউদ্দিনের বিরুদ্ধে।
যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে এখনো কাউকে টিকেট দেয়া হয়নি। তবে জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান খান মনোনয়ন দৌঁড়ে এগিয়ে আছেন। আসনটি জামায়াতও দাবি করে আসছে। তাদের সম্ভাব্য প্রার্থী সাবেক সংসদ সদস্য মুহাদ্দিস আবু সাঈদ।
যশোর-৩ (সদর) আসনটি এই জেলার সবচেয়ে মর্যাদাসম্পন্ন বলে ধরা হয়। এ আসনে বিএনপির অনিন্দ্য ইসলাম অমিত ও অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবুকে টিকেট দেয়া হয়েছে। অমিত বিএনপির দাপটশালী সদ্যপ্রয়াত নেতা তরিকুল ইসলামের ছেলে। তিনি বর্তমানে দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর সাবেরুল হক সাবু জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য।
যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর-বসুন্দিয়া) আসনে প্রকৌশলী টিএস আইয়ুবের মনোনয়ন নিশ্চিত। গতরাতেই কেন্দ্রীয় কমিটির এই সদস্যের হাতে দলীয় টিকেট ধরিয়ে দেয়া হয়েছে। এই আসনে বিকল্প হিসেবে রাখা হয়েছে কেন্দ্রীয় কমিটির সদস্য ও অভয়নগর উপজেলা সভাপতি ফারাজী মতিয়ার রহমানকে।
যশোর-৫ (মণিরামপুর) আসনে এখনো কাউকে বিএনপির মনোনয়ন দেয়া হয়নি। এ আসনটির ওপর বিএনপি ছাড়াও ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামী ও জমিয়তে উলামায়ে ইসলামের দাবি রয়েছে। জমিয়ত নেতা মুফতি ওয়াক্কাস এ আসন থেকে বিএনপি জোটের সমর্থনে এরআগেও সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার তার দল ভেঙে দুই টুকরো হয়ে গেছে। এছাড়া মুফতি ওয়াক্কাসের রাজনৈতিক অবস্থান নিয়ে বিএনপির সন্দেহ রয়েছে। সবমিলিয়ে আসনটিতে কাকে মনোনয়ন দেয়া হবে, তা এখনো নিশ্চিত হয়নি।
যশোর-৬ (কেশবপুর) আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন আজাদ, সহ ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু এবং কেশবপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাসের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলছে। প্রাথমিকভাবে এই তিনজনকেই দলীয় প্রতীক দেয়া হতে পারে। পরে মনোনয়নপত্র প্রত্যাহারের আগে এরমধ্যে একজনকে চূড়ান্ত বাছাই করা হবে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, মনোনয়ন বোর্ড যাকে দলীয় টিকেট দেবে, তার পক্ষে দলের সব নেতাকর্মী একাট্টা হয়ে কাজ করবেন। কেন্দ্র থেকে ঘোষণা করা হলেই সব তথ্য পরিস্কার হয়ে যাবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version