Site icon suprovatsatkhira.com

যবিপ্রবির ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

ডেস্ক রিপোর্ট: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এ বছর ৯১৫ আসনের বিপরীতে ৪৪ হাজার ২০৬ জন আবেদন করেছেন।
২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে যবিপ্রবিতে ‘এ’ ইউনিটে ২৭০টি আসনের বিপরীতে ১৪ হাজার ৪৩২ জন; ‘বি’ ইউনিটে ১৮০টি আসনের বিপরীতে ১২ হাজার ৭২ জন; ‘সি’ ইউনিটে ২৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ৬৪৩ জন; ‘ডি’ ইউনিটে ৬০টি আসনের বিপরীতে ৪ হাজার ১৫৫ জন, ‘ই’ ইউনিটে ৩০টি আসনের বিপরীতে ৬১৪ জন এবং ‘এফ’ ইউনিটে ১৪০টি আসনের বিপরীতে ২ হাজার ২৯০ জন ভর্তি পরীক্ষার্থী আবেদন করেছেন।
এ বছর যবিপ্রবির ভর্তি পরীক্ষা আটটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে এ ইউনিটের ১১০০০১ রোল নম্বর থেকে ১১৩৭১২, বি ইউনিটের ২১০০০১ থেকে ২১৩৭১২, সি ইউনিটের ৩১০০০১ থেকে ৩১৩৭১২, ডি ইউনিটের ৪১০০০১ থেকে ৪১৩৭১২, ই ইউনিটের ৫১০০০১ থেকে ৫১০৬১৪ এবং এফ ইউনিটের ৬১০০০১ থেকে ৬১২২৯০ রোল পর্যন্ত; যবিপ্রবির লাইব্রেরি ভবনে এ ইউনিটের ১১৩৭১৩ রোল থেকে ১১৪৫০২, বি ইউনিটের ২১৩৭১৩ থেকে ২১৪৫০২, সি ইউনিটের ৩১৩৭১৩ থেকে ৩১৪৫০২ এবং ডি ইউনিটের ৪১৩৭১৩ এবং ৪১৪১৫৫ রোল নম্বরধারীদের পরীক্ষা হবে।
ক্যান্টনমেন্ট কলেজে এ ইউনিটের ১১৪৫০৩ থেকে ১১৬৯০২, বি ইউনিটের ২১৪৫০৩ থেকে ২১৬৯০২ এবং সি ইউনিটের ৩১৪৫০৩ থেকে ৩১৬৯০২ রোল নম্বর পর্যন্ত; যশোর সরকারি মহিলা কলেজে এ ইউনিটে ১১৬৯০৩ থেকে ১১৭৮৪২, বি ইউনিটে ২১৬৯০৩ থেকে ২১৭৮৪২ এবং সি ইউনিটে ৩১৬৯০৩ থেকে ৩১৭৮৪২ রোল নম্বর পর্যন্ত; সরকারি এম এম কলেজে এ ইউনিটের ১১৭৮৪৩ থেকে ১২০৯৯০, বি ইউনিটের ২১৭৮৪৩ থেকে ২২০৯৯০ এবং সি ইউনিটের ৩১৭৮৪৩ থেকে ৩২১০১০ রোল নম্বর পর্যন্ত; যশোর শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে এ ইউনিটের ১২০৯৯১ থেকে ১২২০৭৯ এবং বি ইউনিটের ২২০৯৯১ থেকে ২২২০৭২ রোল নম্বর পর্যন্ত, যশোর সরকারি সিটি কলেজে এ ইউনিটের ১২২০৮০ থেকে ১২২৯৭৭ রোল নম্বর; ছাতিয়ানতলা-চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়ে এ ইউনিটের ১২২৯৭৮ থেকে ১২৩৪৩৯ রোল নম্বর এবং কাজী নজরুল ইসলাম ডিগ্রী কলেজে এ ইউনিটের ১২৩৪৪০ থেকে ১২৪৪৩২ রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯ টা ৩০ থেকে ১১টা পর্যন্ত এ ইউনিট, দুপুর ১২ টা ৩০ থেকে ২ টা পর্যন্ত বি ইউনিট এবং বিকেল ৩ টা ৩০ থেকে ৫ পর্যন্ত সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯ টা থেকে ১০ টা ৩০ পর্যন্ত ডি ইউনিট, বেলা ১১ টা ১২ টা ৩০ পর্যন্ত ই ইউনিট এবং ৩ টা ৩০ থেকে ৫ টা পর্যন্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসেম্বর।
সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস যেমন: ক্যালকুলেটর (শুধুমাত্র ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখিত ক্যালকুলেটর আনা যাবে), মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ। এই নির্দেশ অমান্যকারীকে হল থেকে বহিষ্কার করা হবে। ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসদুপায় অবলম্বন করতে না পারে এ জন্য সবকটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেউ বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাকে শাস্তির আওতায় আনা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version