Site icon suprovatsatkhira.com

মণিরামপুরে ইঁদুর নিধন অভিযানে সাফল্য

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: ইঁদুর নিধন অভিযান বাস্তবায়নে মণিরামপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। গত এক মাসে অত্র উপজেলায় ১ লাখ ২৬ হাজার ৩১৮টি ইঁদুর নিধন করা সম্ভব হয়েছে বলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে। এ কার্যক্রমে সর্বাপেক্ষা বেশি ইঁদুর নিধন করে গোটা উপজেলায় সাড়া জাগিয়েছে দূর্বাডাঙ্গা ইউনিয়নের খাটুয়াডাঙ্গা ব্লক।
খাটুয়াডাঙ্গা ব্লকের দায়িত্বরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা ফরহাদ শরীফ জানান, তার তত্বাবধানে গত এক মাসে এলাকার স্কুল, কলেজ, মাদরাসা, সিআইজি, আইপিএম ক্লাব, স্থানীয় হাট-বাজার ও কৃষক-কৃষাণীদের উদ্বুদ্ধকরণের মাধ্যমে ইঁদুর নিধন অভিযানের অংশ হিসেবে ৮৫ হাজার ৩১২টি ইঁদুর নিধন করে ইঁদুরের লেজ সংগ্রহ করা হয়। এ কার্যক্রম যথাযথভাবে চলমান রয়েছে বলে তিনি জানান।
গত সোমবার (১২ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে খাটুয়াডাঙ্গা ব্লকের উপ-সহাকারী কৃষি কর্মকর্তা ফরহাদ শরীফের উদ্যোগে তার কর্ম এলাকা থেকে সংগ্রহকৃত ৮৫ হাজার ৩১৮ টিসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে সংগ্রহকৃত ১ লাখ ২৬ হাজার ৩১৮টি ইঁদুরের লেজ আগুন দিয়ে ভষ্মীভূত করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মানিক সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শারমীন শাহানাজ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোজাম্মেল হোসেন, সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমান খান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার বিশ্বাস, এস. চৈতন্য কুমার দাস প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version