Site icon suprovatsatkhira.com

বুদ্ধি প্রতিবন্ধীদের বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

আরিফুল ইসলাম রোহিত: সাতক্ষীরায় বুদ্ধি প্রতিবন্ধীদের বিভাগীয় পর্যায়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৪ নভেম্বর) সকাল ৯টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে জেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহ আবদুল সাদীর সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, সুইড বাংলাদেশ’র যুগ্ম মহাসচিব অজান্তা রাণী সাহা, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক দেবাশিষ সরদার, ব্যবসায়ী ও সমাজসেবক আবুল কালাম বাবলা।
প্রতিবন্ধীদের খুলনা বিভাগীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় জেলার বাইরের খুলনা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, রতনপুর (ঝিনাইদহ) ও বাগেরহাট প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
এছাড়া সাতক্ষীরা সদরের মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, কাথন্ডা প্রতিবন্ধী স্কুল, কালিগঞ্জের নলতার প্রতিবন্ধী স্কুল ও সুইড খাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়।
ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে সকল শিক্ষার্থীদের সম্মিলনে মার্চপাস্ট ও দেশাত্মবোধক গানের সাথে সুইড খাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করে। পরে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর জেলা শিল্পকলা একাডেমিতে চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয় দু’দিন ব্যাপী খুলনা বিভাগীয় প্রতিবন্ধীদের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।
প্রতিযোগিতায় ২৭৬ জন বুদ্ধি প্রতিবন্ধী অংশ নেয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version