Site icon suprovatsatkhira.com

বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলে শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির চেক বিতরণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। শনিবার (০৩ নভেম্বর) সকালে সুলতানপুরস্থ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলে শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এই চেক বিতরণ করা হয়।
এ সময় স্কুল পরিচালনা পরিষদের সভাপতি বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলার সভাপতিত্বে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা হতদরিদ্র ও অসহায় মানুষের কথা ভেবে এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে ১৪০টির মত প্রকল্পের মাধ্যমে সহায়তা দিয়ে যাচ্ছেন। শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে প্রতিবন্ধীদের মূল¯্রােতধারায় একত্রিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। সমাজের কোন মানুষ যেন কষ্টে না থাকে সেজন্য মেগা প্রজেক্ট হাতে নিয়েছেন। জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম ও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। প্রতিবন্ধীদের যুগোপযোগী শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে কর্মমুখী করে সুবর্ণ নাগরিকের সম্মান দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহর সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শেখ নুরুল হক, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দ হায়দার আলী তোতা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎ¯œা আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলে প্রধান শিক্ষক ফারজিনা নাহিদ নিগার প্রমুখ। এসময় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের ২৯ জন শিক্ষার্থীকে সর্বমোট ১ লক্ষ ১৮ হাজার টাকার চেক প্রদান করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন লাবসা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. আব্দুল হান্নান, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. জহিরুল হক নান্টু, আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের সহকারি শিক্ষক হাবিবুল্লাহ হাবিব, আসাদুজ্জামান আসাদ, সাইফুর রহমান, ফাহমিদা খাতুন, ফারজানা, রাজমিতা মন্ডল ও কামরুজ্জামান প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version