Site icon suprovatsatkhira.com

বল্লীতে জাতীয় স্মার্ট কার্ড বিতরণ কাল থেকে

এম.আর মামুন, বল্লী প্রতিনিধি: সদর উপজেলার বল্লী ইউনিয়নে আগামীকাল ১২ নভেম্বর শুরু হচ্ছে জাতীয় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম। এই কার্যক্রম চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ১২ হাজার ৪ শ ১০ জন ভোটারের মাঝে এ কার্ড বিতরণ করা হবে। সদর উপজেলা নির্বাচন অফিস সূত্র মতে, সদর উপজেলার বল্লী ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে পর্যায়ক্রমে এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
এর মধ্যে ১২ নভেম্বর বল্লী মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে ইউনিয়নের আমতলা ১নং ওয়ার্ড অংশে সকাল ৯টা থেকে ১২টা, কাঁঠালতলা ও বল্লী ২নং ওয়ার্ড অংশে দুপুর ১২টা থেকে আড়াইটা, শিয়ালডাঙ্গা ২নং ওয়ার্ড, বাউলডাঙ্গা ও মোচড়া ৩নং ওয়ার্ড অংশে দুপুর আড়াইটা থেকে ৪টা, পর্যন্ত মোট ৪ হাজার ৯৪জন ভোটারের মাঝে জাতীয় স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
পরদিন ১৩ নভেম্বর, বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে ইউনিয়নের শিবনগর ও শ্যামপুর ৩নং ওয়ার্ড ও মুকুন্দপুর ৪নং ওয়ার্ড অংশে সকাল ৯টা থেকে সাড়ে ১২টা, ভাটপাড়া ও রঘুনাথপুর ৫নং ওয়ার্ড অংশে দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা, নারায়নপুর ও হাজিপুর ৬ নং ওয়ার্ড অংশে আড়াইটা থেকে ৪টা পর্যন্ত মোট ৪ হাজার ৩শ ৭০ জন ভোটারের মাঝে এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
সর্বশেষ ১৪ নভেম্বর রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইউনিয়নের ঘরচালা ৭নং ওয়ার্ড অংশে সকাল ৯টা থেকে ১১টা, রায়পুর ৮নং ওয়ার্ড অংশে বেলা ১১টা থেকে ২টা এবং কুশোডাঙ্গা ও সম্বলডাঙ্গা ৯নং ওয়ার্ড অংশে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত মোট ৩ হাজার ৯শ ৪৬ জন ভোটারের মাঝে এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
নির্বাচন অফিস সূত্রে আরো জানা যায়, বিতরণ কেন্দ্রে প্রত্যেক কার্ড গ্রহীতাকে দশ আঙুলের ছাপ ও আইরিশ ইমেজ প্রদান করে কার্ড গ্রহণ করতে হবে। একজনের স্মার্ট কার্ড অন্যজন নিতে পারবেন না। স্মার্ট কার্ড পাওয়ার জন্য বর্তমান জাতীয় পরিচয় পত্র বা ভোটার নিবন্ধন স্লিপ জমা দিতে হবে। জাতীয় পরিচয় পত্র হারিয়ে গেলে সোনালী ব্যাংকে ট্রেজারি চালান বা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নির্দিষ্ট ফি জমা দিয়ে স্লিপ দাখিল করেও স্মার্ট কার্ড নেওয়া যাবে। এছাড়া ভোটার স্লিপ হারিয়ে গেলে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে এনআইডি নম্বর ও জন্ম তারিখ সংগ্রহ করেও স্মার্ট কার্ড নেওয়া যাবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version