Site icon suprovatsatkhira.com

ফের অমিসাংসিত থেকে গেল বাবুলিয়া জেএস মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচন

ডেস্ক রিপোর্ট: সদর উপজেলার বাবুলিয়া জেএস মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন আবারো অমিসাংসিত থেকে গেলো। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা কৃষি কর্মকর্তার অফিসে সভাপতি নির্বাচনে সময় নির্ধারিত ছিল। কিন্তু সভায় সভাপতি নির্বাচনের জন্য ৯জন সদস্যের মধ্যে মাত্র ৩জন সদস্য উপস্থিত হন। উপস্থিত সদস্যরা অভিভাবক প্রতিনিধি, বাকী ৩ জন শিক্ষক প্রতিনিধি, ১জন দাতা সদস্যের কেউই ভোট দিতে আসেনি। এছাড়া বাকী অন্য দুইজন অভিভাবক প্রতিনিধিও ভোট কেন্দ্রে হাজির হননি। গত ৮ অক্টোবর নির্বাচনটি বিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশৃঙ্খলা এড়াতে উপজেলা নির্বাহী অফিসে অনুষ্ঠিত হয়। সেদিনও ৯ জন সদস্যের মধ্যে মাত্র ৩জন ভোট দিতে আসেন। পরবর্তীতে দাতা সদস্য হাজী আহাদ আলী (৮১) কে জোরপূর্বক তুলে এনে বিদায়ী সভাপতির পক্ষে ভোট দিতে বাধ্য করা হয় বলে এলাকাবাসী জানান।
এবারও এধরনের ঘটনা ঘটতে পারে বলে ১ দিন আগে থেকেই তিনি আত্মগোপন করেন।
নামপ্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক সদস্য জানান, প্রায় দেড়শ বছরের ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠে একজন সৎ, শিক্ষিত সাহসী ব্যক্তিকে সভাপতি হিসেবে পেতে চাই। কিন্তু একটি প্রভাবশালী মহল এলাকাবাসীর সেই স্বাধীন মত প্রকাশের অধিকার হরণ করার পায়তারা চালাচ্ছে। তাদের বিরোধীতা করায় বিভিন্ন হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় তারা উপজেলা নির্বাহী অফিসারকে প্রধান করে কমিটি গঠনের দাবি জানান।
এবিষয়ে নির্বাচন পরিচালনা কর্মকর্তা উপজেলা কৃষি কর্মকর্তা আমজাদ হোসেন বলেন, এখানে আমার আর কিছুই করার নেই। পূর্বের থেকে এবার ভোটার কম উপস্থিত হয়েছে। আমি বোর্ডকে লিখে দিয়েছি- আপনারা সিদ্ধান্ত নেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version