Site icon suprovatsatkhira.com

দেবহাটা টিকেট ও শশাডাঙ্গা কমিউনিটি ক্লিনিক নির্মাণে অনিয়মের অভিযোগ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার টিকেট ও শশাডাঙ্গা কমিউনিটি ক্লিনিক নির্মাণে দুর্নীতি অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠান আবুল এন্ড ব্রাদার্সের বিরুদ্ধে। পিলার ঢালাই ও মেঝে নির্মাণে সিমেন্ট কম দিয়ে তার পরিবর্তে অধিক পরিমাণে বালু দেওয়াসহ বিভিন্ন অনিয়মে কাজ করছেন তারা। প্রকাশ্যে এমন দুর্নীতি ও অনিয়মের ঘটনা ঘটলেও দেখার কেউ নেই।
সরেজমিনে দেখা যায়, ঢালাইকৃত পিলারগুলোর মধ্যে একটার সাথে আরেকটার কোন মিল নেই। আর পিলার গুলোর কোন কোন স্থানে ঢালাই এতই নিম্নমানের যে তা এখনই ধ্বসে পড়ছে। কোন কোন স্থানে সিমেন্ট ও খোয়া নেই বললেই চলে। আবার তাতে ঢালাইয়ের পরে দেওয়া হয়নি পর্যাপ্ত পরিমাণ পানি। ঢালাইতে ময়লা-কাঁদা মিশ্রিত আট ঝুঁড়ি খোয়া, তিন ঝুঁড়ি সাদা সাধারণ বালু, নিম্নমানের তিন ঝুঁড়ি বালু ব্যবহার করা হয়েছে। যেখানে কখনো কখনো এক বস্তা আবার কখনো অর্ধেক বস্তা সিমেন্ট ব্যবহার করা হয়েছে। উপজেলা শহর হতে প্রায় ১৫/২০ কিলোমিটার দূরে নির্মাণ কাজটি শুরু হওয়ার সুযোগ কাজে লাগিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান সহজেই দুর্নীতি অনিয়ম করতে পারছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। খুলনার আবুল ব্রাদাসের টেন্ডারকৃত কাজটি সাব কন্ট্রাক নিয়ে সম্পন্ন করছেন সাতক্ষীরা তালতলার আব্দুল মজিদ নামে এক ব্যক্তি। তারাই এ অনিয়মে কাজ করছেন।


স্থানীয়রা জানান, পিলার ঢালাই ও মেঝে নির্মাণে সিমেন্ট কম দিয়ে তার পরিবর্তে অধিক পরিমাণে বালু দেওয়া হয়েছে। কাজের শুরুতেই তারা অনিয়মের প্রতিবাদ করে এবং নির্মাণ কাজের বাধা সৃষ্টি করেন। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক আবুল হোসেন জনগণের তোয়াক্কা না করে কাজ চালিয়ে যাচ্ছেন। পরে স্বাস্থ্য বিভাগের হস্তক্ষেপে তড়িঘরি করে ঢালাই কাজ সম্পন্ন করে।
এ বিষয়ে আবুল এন্ড ব্রাদার্সের পরিচালক আবুল হোসেন জানান, নির্মাণ কাজে অনিয়ম হওয়ার কথা না। আমি ঠিকমত সময় দিতে না পারলেও দেখাশোনার জন্য লোক রয়েছে। কাজে কোন অনিয়ম হচ্ছে না।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version