Site icon suprovatsatkhira.com

দেবহাটায় সার ও বীজ বিতারণ অনুষ্ঠানে ডা. রুহুল হক: কৃষি ও কৃষকের উন্নয়নে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই

এমএ মামুন, দেবহাটা (সদর): সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আ.ফ.ম রুহুল হক বলেছেন, কৃষি ও কৃষকের উন্নয়নে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই। শেখ হাসিনা ক্ষমতায় এলে কৃষকসহ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে। মানুষের জীবন মানের উন্নয়ন হয়। আর সে কারণে সার, ডিজেল নিতে গিয়ে লাইনে দাঁড়িয়ে কৃষককে এখন জীবন দিতে হয় না। সরকার কৃষকদের জন্য বিভিন্ন নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করছে। সার, বীজ, কৃষি উপকরণ বিনামূল্যে সরবরাহ করছে। বিগত দিনের তুলনায় বর্তমান কৃষি বিভাগে অতুলনীয় পরিবর্তন ঘটেছে। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে বিদেশে রপ্তানি করছি। কৃষকদের জন্য কৃষিতে নতুন প্রযুক্তি ও উন্নত জাত ব্যবহার করে উৎপাদন বৃদ্ধি করা হয়েছে। সাথে সাথে এ্যাপস দিয়ে কৃষি বিষয়ক সকল সমস্যা ইন্টারনেটের মাধ্যমে সমাধান দেওয়া হচ্ছে। এতে কৃষক ক্ষেতে বসে সমস্যার সমাধান পেয়ে উপকৃত হচ্ছে। আগামী দিনে এই উন্নয়ন অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবারো বিজয়ী করে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।
সোমবার (৫ নভেম্বর) বেলা ১১টায় দেবহাটায় প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার জসিমউদ্দীন। এ সময় আরো উপস্থিত ছিলেন, মৎস্য অফিসার বদরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার শাহজাহান আলী, উপ-সহকারি কৃষি অফিসার জিএম আল মামুন, ইব্রাহিম খলিল, আহম্মদ সাঈদ, মনিরুল ইসলাম, আফজাল হোসেন, জাহিদুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে বিনামূল্যে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫৮০জন কৃষককে শরিষার বীজ, ৮০জনকে বোর ধানের বীজ, ২০জনকে ২০গ্রাম করে বিটি বেগুন বীজ এবং ৬৮০জনকে ২০ কেজি করে ডিএপি সার ও দশ কেজি করে এমওপি সার দেওয়া হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version