Site icon suprovatsatkhira.com

দেবহাটায় সংবর্ধনা অনুষ্ঠানে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা: বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে বাংলাদেশের উন্নয়নে পাশে থাকবে ভারত

মীর খায়রুল আলম ও মোমিনুর রহমান: ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশ এবং ভারত একে অন্যের বন্ধু রাষ্ট্র। স্বাধীনতার পূর্ব এবং পরবর্তী সময় বাংলাদেশে নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ভারত। এমনকি স্বাধীনতা যুদ্ধের সময় শরণার্থীদের আশ্রয়, ত্রাণ, সেনা দিয়ে সহযোগিতা করেছিল। দীর্ঘ দিন ধরে এই দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট রয়েছে। স্বাধীনতা পরবর্তী মুজিব ও ইন্দ্রিরা চুক্তি হয়। যার মাধ্যমে ধীরে ধীরে বাংলাদেশ তার লক্ষ্যের দিকে এগুতে থাকে। এখানেই শেষ নয় আপনারা জানেন, ১৯৬৫ সাল থেকে খুলনা টু কোলকাতা ট্রেন চালু ছিল। কিন্তু বিগত কয়েক যুগ বছর ধরে সেটি বন্ধ হয়ে যায়। সম্প্রতি শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যৌথ প্রচেষ্টায় সেটি আবার চালু হয়েছে। এমনকি দু-দেশের যাত্রীদের জন্য বাস সার্ভিসও চালু হয়েছে। সেই সাথে পাসপোর্ট যাত্রীদের ভ্রমণ সহজ করতে বিভিন্ন উদ্যোগও বাস্তবায়ন করা হচ্ছে। তাছাড়া দু-দেশের শান্তি বজায় রাখতেও কাজ করছে সরকার।
এসময় তিনি শেখ হাসিনার প্রশংসা করে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চরমপন্থী দমনে বিশেষ ভূমিকা রেখে চলেছেন। জঙ্গী, সন্ত্রাস দমনে দেশ ও বিদেশে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। বাংলাদেশ পৃথিবীর ভূখ-ে ছোট্ট রাষ্ট্র হলেও সেটি যেভাবে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে তা অকল্পনীয়। শেখ হাসিনার সরকার চাই ২০৪১ সালে মধ্যে উন্নত দেশ গড়তে। আর ভারত সরকার আত্মসামাজিক উন্নয়ন করতে সব সময় বাংলাদেশকে সহযোগিতা করবে। এ সময় তিনি আগামীতেও বাংলাদেশ ও ভারত তাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে সকল উন্নয়নে একতাবদ্ধ হয়ে কাজ করবে বলে আশা প্রকাশ করেন।
রোববার (৪ নভেম্বর) বেলা ২টায় উপজেলার নওয়াপাড়ার রামনাথপুর প্রণব মঠের সার্বিক ব্যবস্থাপনায় সংবর্ধনা প্রদান ও এক কোটি ৫২ লাখ ২৩ হাজার টাকা ব্যয়ে নির্মিতব্য অতিথি ভবনের কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রণব মঠের সভাপতি মহানন্দ সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক আ. ফ. ম রুহুল হক, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ, সহকারি পুলিশ সুপার বিদ্রোহ, ভারতের সহকারি হাই কমিশনার রাজেশ রাইনার, উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ, উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারেম্যান মুজিবর রহমান, সহ-সভাপতি শরৎ চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব।
এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু, জেলা কৃষক লীগের সভাপতি বিশ^জিৎ সাধু, বাংলাদেশ প্রণব মঠের অধ্যক্ষ স্বামী দিগ¦জয়ামনন্দজী মহারাজ, ভারতের প্রণব মঠের সভাপতি স্বামী অগ্নিস্বর মহারাজ, আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. অরুন কুমার, জেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি ও রামনাথপুর মঠের উপদেষ্টা মনোরঞ্জন মুখার্জী, উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি সুভাষ ঘোষ, সাধারণ সম্পাদক নির্মল কুমার মন্ডল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পদাক বিজয় ঘোষ, নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সাহেব আলী, বাংলাদেশ প্রণব মঠের যুগ্ম-সম্পদক সঙ্গীতানন্দজী মহারাজ, মাদারীপুরের প্রণব মঠের অধ্যক্ষ মহিমান্দজী মহারাজ, জেলা পুরোহিত ও সেবাইত পরিশিক্ষক নলতা কালী মাতা মন্দিরের পুরোহিত বাবু সঞ্জয় চক্রবতী, রামনাথপুর প্রণব মঠের সহ-সভাপতি দেব প্রসাদ, জগদীশ সরকার, রবীন্দ্র ঘোষ, সদস্য অধির সরকার, গবিন্দ কুমার, রাম প্রসাদ মাল, মহাদেব সরকার, পরিতোষ ঘোষ, রাজু ঘোষ, প্রণব মঠের স্বামী সত্য প্রিয়নন্দীজী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা উত্তরা কলেজের প্রভাষক মৃত্তঞ্জয় দাস।
এর আগে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা শ্যামনগরের যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version