Site icon suprovatsatkhira.com

জি.ফুলবাড়ী দরগাহ শরীফ আলীম মাদ্রাসায় ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের জি.ফুলবাড়ী দরগাহ শরীফ আলীম মাদ্রাসায় দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।
অভিভাবকরা জানায়, মাদ্রাসা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৯ সালের দাখিল পরীক্ষার ফরম পূরণের জন্য ১৩৫৫ টাকা নেওয়ার কথা। কিন্তু প্রত্যেক ছাত্র-ছাত্রীর নিকট থেকে সংশ্লিষ্টরা ২৫০০-৩০০০ টাকা করে আদায় করছেন।
শিক্ষার্থীরা অভিযোগ করেছে, আমাদের নিকট থেকে বিদ্যুৎ বিল বাবদ ৫০ টাকা, কোর্চিং ফি বাবদ ৫ শত টাকা, কেন্দ্র ফি বাবদ ৫ শত টাকা এবং ফরম পূরণের জন্য ২ হাজার টাকা করে নিচ্ছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। অতিরিক্ত অর্থ নেওয়ার বিষয়টি স্বীকার করে মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আসলাম হোসেন বলেন, আমরা ফরম পূরণ, বিদ্যুৎ বিল, কেন্দ্র ফি এবং কোচিং ফি বাবদ ২৫০০-৩০০০ টাকা করে নিচ্ছি। এ ব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। শিক্ষা বোর্ডের কড়া নিষেধাজ্ঞা সত্ত্বেও অতিরিক্ত অর্থ আদায় করায় অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বিষয়টি আমলে নিয়ে অতিদ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল ও অভিভাবকবৃন্দ।
উল্লেখ্য, এবছর ওই প্রতিষ্ঠান থেকে ২০ শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নেবে বলে সূত্র জানিয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version