Site icon suprovatsatkhira.com

চিকিৎসার জন্য চেয়ারম্যান প্রত্যয়ন আর মেম্বার দিলেন কাজের কার্ড

বুড়িগোয়ালিনী প্রতিনিধি: শ্যামনগরের বুড়িগোয়ালিনীর কলবাড়ীতে জসিম সরদার (৬২) এক অসহায় ব্যক্তি পায়ে পঁচন রোগ নিয়ে মৃত্যুশয্যায় কাতরাচ্ছে। তাকে দেখার কেউ নেই।
তার চিকিৎসার জন্য চেয়ারম্যান প্রত্যয়ন আর মেম্বার দিলেন কাজের কার্ড। এনিয়ে স্থানীয় সচেতন মহলে সমালোচনা চলছে হরদম।
পারিবারিক সূত্র জানিয়েছে, গত চার থেকে পাঁচ মাস আগে জসিম সরদার কোমরের ব্যাথা নিয়ে নলতা হাসপাতালে ডাক্তারের কাছে যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে ফেরার কয়েকদিন পর তার বাম পা অবশ হয়ে যায়। স্থানীয় ডাক্তার দেখালে তারা রোগটিকে শিরার রোগ বলে অনুমান করেন। তারপর তিনি খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে শুরু করেন। কিছুদিন পর দেখা যায় তার বাম পায়ের গোড়ালির নিচে একটি ছিদ্র এবং পা টি অস্বাভাবিকভাবে ফুলে যায়। গত ১৫ দিন ধরে বাম পায়ের গোড়ালির নিচে ওই ছিদ্র দিয়ে রস ঝরা এবং প্রচুর যন্ত্রণা হতে থাকে। সেই সাথে তার পা দিয়ে পোকাও বের হয়। এই অবস্থায় তিনি মৃত্যুশয্যায়।
এলাকাবাসী জানান, জসিম সরদার একজন দিনমজুর। তার অবিবাহিত ২টি কন্যা এবং স্ত্রী নিয়ে তার সংসার। তার কোন ছেলে সন্তান না থাকায় সেই একমাত্র পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি। কিন্তু তার এই অসুখে যেমন স্থানীয় কোন বিত্তশালী এগিয়ে আসছেন না, তেমনি বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং মেম্বার তার পাশে দাঁড়াচ্ছেন না।
তার স্ত্রী সুফিয়া খাতুন কান্নাজড়িত কণ্ঠে বলেন, চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডলের কাছে গেলাম সাহায্যের জন্য। তিনি কোন আর্থিক সহায়তা না করে একটি প্রত্যয়নপত্র লিখে দিয়ে বলেন সকলের কাছে যেতে। গেলে নাকি সবাই টাকা দেবে। কিন্তু সবাই ২-৫ টাকা ছাড়া কেউ আর কিছু দেয়নি। এরপর গেলাম ইউপি সদস্য জিএম আব্দুর রউফের কাছে। তিনি একটি কাজের কার্ড দেন। কিন্তু আমার এই অসুস্থ ব্যক্তিকে বাসায় ফেলে রেখে কাজ করতে যাবো নাকি রোগীর সেবা করব।
তার এই অসুস্থতার খবর শুনে ছুটে যান সিডিও ইয়ুথ টিম শ্যামনগর উপজেলা ইউনিটের সদস্য ও সাতক্ষীরা ব্লাড ব্যাংকের প্রতিনিধি স.ম ওসমান গণী সোহাগ, সুপ্রভাত সাতক্ষীরার গাবুরা প্রতিনিধি এসএম সাহেব আলী, মনির হোসেন দবির, জিএম রাজন হোসেন, গোপাল কুমার গাইন, মোহাম্মদ সবুজ, আকাশ মিস্ত্রী, নুর ইসলাম পাভেল, অচিন্ত বর্ম্মন, সাধন গাইন, উজ্জ্বল সরদার প্রমুখ।
তারা অসুস্থ জসিম সরদারের চিকিৎসার ব্যয়ভারের জন্য সমাজের বিত্তবান, জনপ্রতিনিধি ও সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আর্থিক সহায়তা দাবি করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version