Site icon suprovatsatkhira.com

খুলনা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি জোট সমর্থিত পরিষদের নিরঙ্কুশ বিজয়

খুলনা অফিস: খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিএনপি জোট সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। নির্বাচিত সভাপতি হলেন সেখ নুরুল হাসান রুবা ও সাধারণ সম্পাদক মোল্লা মশিয়ুর রহমান নান্নু। এছাড়াও সহ-সভাপতি ২টি, যুগ্ম-সম্পাদক ১টি, পাঠাগার সম্পাদক ১টি ও সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ১টি পদে বিএনপি জোট সমর্থিতরা জয় লাভ করেছেন।
সদস্য পদে বিএনপি জোটের ৩ জন এবং আওয়ামী লীগ জোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৪ জন জয়লাভ করেছেন।
রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় আইনজীবী সমিতি মিলনায়তনে। ১২৭৮ ভোটারের মধ্যে ১১০৪ জন ভোট প্রয়োগ করেন। ১৪টি পদের অনুকূলে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের দু’টি প্যানেলে মোট ২৮ প্রার্থী নির্বাচনে অংশ নেন। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন অ্যাডভোকেট আহমেদ উল্লাহ পিলু, সদস্য অ্যাডভোকেট লিয়াকত আলী মোল্লা ও অ্যাডভোকেট আক্তার জাহান রুকু।
বিএনপি জোট সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের নির্বাচিত প্রার্থীরা হলেন সভাপতি শেখ নুরুল হাসান রুবা, সহ-সভাপতি সরদার আব্দুল জলিল ও হালিমা আক্তার খানম, সাধারণ সম্পাদক মোল্লা মশিয়ুর রহমান নান্নু, যুগ্ম-সম্পাদক শফিকুল ইসলাম লিটন, পাঠাগার সম্পাদক হাফিজুর রহমান মালী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জয়দেব কুমার সরদার।
কার্যনির্বাহী সদস্য পদে ৩ জন হলেন আব্দুস সোবাহান সরদার, ফারজানা এলিজা ও এস এম সাইফুর রহমান সুমন নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে আওয়ামীলীগ পন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের সুধুমাত্র সদস্য পদে ৪ জন নির্বাচিত হয়েছেন। এরা হলেন মেহেদী হাসান, বিধান চন্দ্র ঘোষ, উল্লাস কর বৈরাগী ও শাম্মী আক্তার।
আওয়ামী লীগ জোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি আলহাজ্ব রুস্তুম আলি মৃধা, সহ-সভাপতি নজরুল ইসলাম ও সেখ মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এস এম তারিক মাহমুদ তারা, যুগ্ম-সম্পাদক একেএম আবু নিক্সন, পাঠাগার সম্পাদক নাহিদুল ইসলাম রাসেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান গাজী মিল্টন।
কার্যনির্বাহী সদস্য পদে ৭ জন হলেন আইয়ুব হোসেন, শেখ আবু বক্কার নাঈম, আলমগীর বিশ্বাস, উল্লাস কর বৈরাগী, বিধান চন্দ্র ঘোষ, মেহেদী হাসান ও শাম্মী আক্তার।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version