Site icon suprovatsatkhira.com

খুলনায় ৭৭ সেরা করদাতাকে সম্মাননা প্রদান

ডেস্ক রিপোর্ট: খুলনায় চারটি ক্যাটাগরীতে সেরা ৭৭ জন করদাতাকে সম্মাননা জানালো কর অঞ্চল-খুলনা। গতকাল সোমবার দুপুরে নগরীর স্থানীয় একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে সেরা করদাতাদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। কর অঞ্চল-খুলনার আওতাধীন খুলনা সিটি করপোরেশন ও ১০টি জেলার সেরা করদাতাদের এই সম্মাননা প্রদান করা হয়।
সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র বলেন, এক সময় বাংলাদেশের বাজেট ছিলো পরনির্ভরশীল বাজেট কিন্তু বর্তমান বাজেটের ৯০ শতাংশ আসে নিজস্ব আয় থেকে। এ ক্ষেত্রে করদাতাদের অপরিসীম অবদান রয়েছে। এই সম্মাননা করদাতাদেরকে আরো উৎসাহিত করবে। দক্ষিণাঞ্চলসহ সমগ্র বাংলাদেশের ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে উল্লেখ করে প্রধান অতিথি বলেন, উন্নয়নের অক্সিজেন হচ্ছে রাজস্ব, ২০৪১ সালের মধ্যে যদি আমরা এই দেশকে উন্নত বাংলাদেশে পরিণত করতে চাই তাহলে কর প্রদানকারীর সংখ্যা বৃদ্ধির কোন বিকল্প নেই। বর্তমানে মাত্র ৩৭ লাখ টিআইএন ধারী রয়েছে কিন্তু এই সংখ্যা বাস্তবে অনেক বেশি হওয়ার কথা।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় রাজম্ব বোর্ডের সদস্য কালিপদ হালদার, খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, কর আপীল অঞ্চল খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোস্তবা আলী এবং খুলনার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি কাজি আমিনুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল-খুলনার কর কমিশনার জাহাঙ্গীর আলম। স্বাগত জানান যুগ্ম কর কমিশনার মঞ্জুর আলম। করদাতাদের পক্ষে মোঃ ওয়াহিদুজ্জামান এবং ওয়াসির ফরহাদ জামান তাদের অনুভূতি ব্যক্ত করেন ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version