Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় বঙ্গবন্ধুর সহচর মমতাজ আহম্মেদের স্মরণ সভা

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর সহপাঠী ও ঘনিষ্ঠ সহচর সাবেক এমএলএ মমতাজ আহম্মেদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৩ অক্টোবর) দুপুরে তার জন্মভিটা উপজেলার বোয়ালিয়া গ্রামে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠজন ও সহপাঠী মমতাজ আহম্মেদ ছিলেন একজন দেশপ্রেমিক, ত্যাগী ও সদালাপী ব্যক্তি। তিনি শিক্ষানুরাগী ব্যক্তি হিসাবে এলাকায় ব্যাপক প্রশংসা অর্জন করেন। তার মৃত্যুতে সাতক্ষীরা তথা কলারোয়াবাসী হারিয়েছে এক মহান রাজনীতিবিদ, সমাজ সংস্কারক, শিক্ষানুরাগী ব্যক্তিকে।
নিবেদিত এই আ’লীগ নেতার স্মরণ সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ সদস্য আমজাদ হোসেন, জেলা আ’লীগের উপদেষ্টা সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, কলারোয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু নসর, কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমান, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, উপজেলা ওয়ার্কাস পাটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, আনিস উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, অধ্যক্ষ আবু বকর সিদ্দিক, মমতাজ আহম্মেদ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও শিশু পার্কের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এমএ ফারুক, খায়বার হোসেন, প্রধান শিক্ষক শ্রী মধুসুদন পাল, প্রভাষক আলতাফ হোসেন, অধ্যাপক আবুল খায়ের, অধ্যক্ষ আবির হোসেন, হোমিও প্যথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আ. বারি প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন, অ্যাডভোকেট কাজী আব্দুল্লাহ আল হাবিব। পরে শেখ হাসিনার অনুদানে নির্মিত ৫০ লক্ষ টাকার স্মৃতিস্তম্ভের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version