Site icon suprovatsatkhira.com

এক সপ্তাহে আক্রান্ত অর্ধশত: শার্শার নাভারণে বেওয়ারিশ কুকুর আতংকে মানুষ

মাহবুব আলম, নাভারণ (যশোর): যশোরের শার্শায় বেওয়ারিশ কুকুরের উপদ্রপ বেড়েছে। গত এক সপ্তাহে এসব কুকুড়ের কামড়ে আক্রান্ত হয়েছে অন্তত অর্ধশত মানুষ। ফলে রাস্তা-ঘাটে মানুষ আতংক নিয়ে চলাচল করছে।
অভিযোগ, দীর্ঘদিন সরকারিভাবে বেওয়ারিশ কুকুর নিধনে কোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় এর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বেওয়ারিশ কুকুরের উপদ্রপে রাস্তাঘাটে চলাচল করতে হিমসিম খাচ্ছে পথচারী সাধারণ মানুষ। গত এক সপ্তাহের ব্যবধানে এই উপজেলায় সাংবাদিক ও শিশুসহ প্রায় অর্ধশত মানুষ পাগলা কুকুরের আক্রমণের শিকার হয়েছে। এক প্রকার কুকুর আতংকে বিরাজ করছে সর্বত্র।
শার্শা উপজেলার নাভারণ এলাকার বাসিন্দা রফিক আহমেদ জানান, কুকুর নিধন করতে না পারলে বেওয়ারিশ কুকুরের সংখ্যা দিনে দিনে আরো বেড়ে যাবে। কুকুরের কামরে আক্রান্ত হবে অনেকেই, আহতদের সংখ্যা দীর্ঘ হবে।
শার্শার আহসান হাবিব বলেন, তারা রাতে পায়ে হেটে যেতে ভয় পাচ্ছেন। এতো সংখ্যক কুকুর যে কে কোথা থেকে আক্রমণ করে বোঝা যায় না। ওই এলাকায় ইতোমধ্যে কয়েকজনকে কুকুরে কামড় দিয়েছে বলে জানান তিনি।
এ ব্যাপারে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও এনামুল হক জানান, প্রতিদিন কুকুরে কামড়ানো আহত রোগী ভ্যাকসিনের জন্য আসছে। এর সংখ্যা এতো বেশি যে, হাসপাতালের বরাদ্দকৃত ভ্যাকসিন শেষ হয়ে গেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version