Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স অ-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা: খুলনাকে হারিয়ে সাতক্ষীরা চ্যাম্পিয়ন

আবু রাইয়ান: সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতায় খুলনা জেলা দলের বিরুদ্ধে ৭ উইকেটে জয়লাভ করেছে সাতক্ষীরা জেলা দল। এরই সাথে বিভাগীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সাতক্ষীরা।
সকালে টস জিতে ব্যাটিং করার সিদ্বান্ত নেন খুলনার অধিনায়ক ইয়াসির রাহাত। ব্যাটে নেমে দারুণ শুরু করে খুলনা। ওপেনিং জুটি থেকে আসে ৬৮ রান। রাইয়ান মোস্তফার বলে আতিকুরের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার হাবিবুর। এরপর উইকেটে আসেন দিদারুল ইসালাম। সাতক্ষীরার বোলারদের উপর আরও চাপ সৃষ্টি করেন সাকিব ও দিদারুল জুটি। এই দুইজন মিলে দ্বিতীয় জুটিতে যোগে করেন ৩৪ রান। ব্যক্তিগত ৩০ রানে নাজমুলের বলে বিদায় নেন আরেক ওপেনার সাকিব। সাকিবের আউটের পর আর কোন ব্যাটসম্যন ক্রিজে দাঁড়াতে পারেনি। আতিকুর ও রাইয়ানের বোলিং তোপে ভালো শুরুর পরেও ৪৮.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে খুলনা জেলা দল। খুলনার হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন হাবিবুর। সাতক্ষীরা বোলারদের মধ্যে ৭.৪ ওভার বল করে ২০ রান দিয়ে আতিকুর ৩টি, নাইমুল, রাজ ও আকিব ২টি করে শিকার করেন।
১৮৬ রানের টার্গেটে শাহাজাহান ও আনোয়ারের ব্যাটে দারুণ শুরু করে সাতক্ষীরা জেলা দল। ছয় ওভারের শেষ বলে দলীয় ৪৩ রানে রাহাতের বলে আউট হন ওপেনার আনোয়ার। আনোয়ার আউটের পর দ্রুত বিদায় নেন আকিবও। কিন্তু প্রতিপক্ষ বোলাদের উপর একাই শাসন করেন আরেক ওপেনার শাহাজাহান। উইকেটে থাকা রাসেলকে নিয়ে তৃতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন এই ব্যাটসম্যান। চার ছয়ের ফুলঝুরিতে দুর্দান্ত অর্ধশতকও পেয়ে যান তিনি। জয় থেকে ৪৫ রান দূরে থেকে লেগ স্পিনার আশিকের বলে ক্যাচ আউটের ফাঁদে পড়েন শাহাজাহান। শেষদিকে রাসেল ও উজানের ব্যাটে ৪২.২ ওভারে ৩টি উইকেট হারিয়ে ১৮৬ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সাতক্ষীরা। সাতক্ষীরার হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেন শাহজাহান সরদার। ১১৮ মিনিট ক্রিজে থেকে ৯১ বল মোকবেলায় ৮টি চার ও ১টি ছয়ে এই অসাধারণ ইনিংসটি সাজিয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান আসে রাসেলের ব্যাট থেকে। খুলনার পক্ষে জীবন, আশিক ও রাহাত ১টি করে উইকেট লাভ করেন। এদিকে আম্পায়ারের দায়িত্বে ছিলেন আসিফ কবির, শফিকুল ইসলাম ও আখেরুজ্জামান তাপস। ফাইনাল খেলায় ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সাতক্ষীরার ওপেনার শাহাজাহান সরদার (৭৫)।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎমিশ, বিসিবি প্রতিনিধি শাফাক আল জাবির ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহম্মেদ।
অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মীর তাজুল ইসলাম রিপন, খন্দকার আরিফ হাসান প্রিন্স, মির্জা মনিরুজ্জামান কাকন, কাজী কামরুজ্জামান, স.ম সেলিম রেজা, ফারহা দীবা খান সাথি, জয়নুল আবেদীন জসি, ইকবাল কবির খান বাপ্পি, দুই দলের কোচ ও ম্যানেজারসহ বিসিবি প্রতিনিধি মুফাচ্ছিনুল ইসলাম তপু ও খেলোয়াড় বৃন্দ। ভেন্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছেন ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ইদ্রিস আলী বাবু।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version