Site icon suprovatsatkhira.com

সদরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে এমপি রবি

ডেস্ক রিপোর্ট: সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে উৎসব দুর্গাপূজার মহাঅষ্টমীতে সদর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বুধবার (১৭ অক্টোবর) বিকাল থেকে গভীর রাত পর্যন্ত সদরের পলাশপোল সর্বজনীন পূজামণ্ডপ, আখড়াখোলা পূজামণ্ডপ, রায়পুর সন্ন্যাসীতলা পূজামণ্ডপ, বল্লী কাঁঠালতলা পূজামণ্ডপ সহ সদরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন তিনি। এসময় তিনি হিন্দু সম্প্রদায়ের মানুষদের সাথে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন।
এসময় তিনি বক্তব্যে বলেন, বাঙালি সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে। আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। এসময় দুর্গোৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দের বন্ধনকে আরও সুসংহত করতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুন্ণ রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানান তিনি।”
পূজামণ্ডপ পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎনা আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জেলা পরিষদের সদস্য ওবায়দুর রহমান লাল্টু, আগরদাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান যুব নেতা মীর মহিতুল আলম মহি, পৌরসভার ০৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সমীর কুমার বসু, যুবলীগ নেতা জিয়াউর বিন সেলিম, জেলা তাঁতীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার আলী শাহিন, নাসির উদ্দিন, বাঁশদহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বি শাওন, কুশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউছুফ আলম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম প্রমুখ। এসময় পূজামণ্ডপের পূজা উদ্যাপন কমিটির নেতৃবৃন্দ এবং দেবী দর্শনে আগত ভক্তরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version