Site icon suprovatsatkhira.com

সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়: সাতক্ষীরাকে নতুনভাবে গড়ার প্রত্যয়

dav

আরিফুল ইসলাম রোহিত: সাতক্ষীরায় কর্মরত সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
বুধবার (১০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক শাহ আব্দুল সাদীর সঞ্চালনায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সীমান্তবর্তী এই জেলা ক্রীড়া, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন দিক থেকে অন্যান্য জেলার চাইতে অনেক এগিয়ে রয়েছে। তবে কিছু কিছু সমস্যাও রয়েছে। সমস্যাগুলো আমরা সকলে মিলে একসাথে মোকাবেলা করবো। তাহলেই সব দিক থেকে এগিয়ে যাবে সাতক্ষীরা।
জেলা প্রশাসক মোস্তফা কামাল আরও বলেন, নতুন জায়গা হিসেবে আমার কাজে ভুল হতে পারে। তবে সেই ভুল নিয়ে আমার সাথে কথা বলে শুধরে দিলে আমি কৃতজ্ঞ হবো। তিনি সাংবাদিকদের জাতির শ্রেষ্ঠ বিবেক আখ্যা দিয়ে বলেন, আপনারা এই সাতক্ষীরার জন্য যা কল্যাণকর তা নিয়ে লিখুন। আমাদের কাজে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন।
মোস্তফা কামাল নতুন কর্মপরিকল্পনা নিয়ে বলেন, জেলায় প্রথমেই মাদকের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টি করতে চাই। খুব শীঘ্রই মাদকের বিরুদ্ধে বড় ধরণের কর্মসূচি দেওয়া হবে। একই সাথে ২০২১ সালের ভিশন বাস্তবায়ন এবং উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এসডিজি বাস্তবায়ন অনেক বেশি গুরুত্বপূর্ণ জানিয়ে তিনি বলেন, জেলার সাংবাদিকদের সাথে এসডিজি বিষয়ে আরও বেশি আলোচনা করার জন্য বড় আকারে একটি সেমিনারের আয়োজন করা হবে।
জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল সাতক্ষীরাকে নতুনভাবে গড়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, সাতক্ষীরার পিছনে যে ব্র্যান্ড (সাম্প্রদায়িকতা) লেগে আছে, তা পরিবর্তন করতে হবে। জেলা থেকে সাম্প্রদায়িকতা, জঙ্গীবাদ, সন্ত্রাস মুক্ত করতে সাংবাদিক ও জেলা প্রশাসনকে একসাথে কাজ করার আহবান জানান তিনি।
এসময় সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের চিত্রের সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি প্রমুখ।
সভায় জেলা তথ্য অফিসার মোজাম্মেল হকসহ সাতক্ষীরায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version