Site icon suprovatsatkhira.com

ভ্রাম্যমাণ আদালতে সাহা সুইটস ও হুগলী বেকারীর মালিককে জরিমানা

SAMSUNG CAMERA PICTURES

আবু রায়হান সাকিল: অস্বাস্থ্যকর পরিবেশে রং ও দুর্গন্ধ যুক্ত রাসায়নিক পদার্থ দিয়ে খাদ্য তৈরি এবং মেয়াদ উত্তীর্ণ পচা-বাসি খাবার রাখার দায়ে সাতক্ষীরা শহরের সাহা সুইটস ও হুগলী বেকারীর (কারখানা) মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (২ অক্টোবর) দুপুর ১২টার দিকে শহরের কাটিয়া ও বড়বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফ আদনান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে এই জরিমানা করেন।
ম্যাজিস্ট্রেট মো. আরিফ আদনান বলেন, ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৫২ ধারা অনুযায়ী অস্বাস্থ্যকর পরিবেশে রং ও দুর্গন্ধ যুক্ত রাসায়নিক পদার্থ দিয়ে খাদ্য তৈরি এবং মেয়াদ উত্তীর্ণ বাসি, পচা খাবার রাখার অভিযোগে সাহা সুইটসের মালিক সাহাপাড়ার প্রফুল্ল সাহার ছেলে মুকুন্দ সাহাকে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একই ধারায় ফ্রিজে দধি, ছানা ও কাঁচা মাছ একই স্থানে সংরক্ষিত রাখা, বিক্রির জন্য ফ্রিজে পচা মিষ্টি এবং উন্মুক্ত অবস্থায় বাইরে দধি রাখার অভিযোগে হুগলী বেকারীর (কারখানা) মালিক কলারোয়ার কোমরপুর গ্রামের মো. শাহাজান গাজীর ছেলে মো. তৌহিদুর রহমানকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফ আদনান আরও বলেন, এখানে যে কৃত্রিম রং ও রাসায়নিক পদার্থ ব্যবহার করা হচ্ছিল তা মানব দেহের জন্য অত্যান্ত ক্ষতিকর। এই ধরনের ক্ষতিকর কৃত্রিম রং ও রাসায়নিক পদার্থ মেশানো খাবার খাওয়ার ফলে আমাদের ক্যান্সারসহ নানা রকম রোগ হতে পারে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন, সেনেটারি ইন্সেপেক্টর রতিন্দ্রনাথ সরকার।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version