Site icon suprovatsatkhira.com

দেবহাটায় চেয়ারম্যান ও মেম্বরদের সাথে মতবিনিময়কালে এমপি রুহুল হক: ঐক্যবদ্ধ হয়ে স্থানীয় সরকারকে শক্তিশালী করে উন্নত দেশ গড়তে হবে

মীর খায়রুল আলম/এমএ মামুন: সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক বলেছেন, ‘দেশের উন্নয়ন তরান্বিত করতে স্থানীয় সরকারকে শক্তিশালী করতে হবে। আর এ জন্য দরকার স্থানীয় সরকার অর্থাৎ জনগণের ভোটে নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের ঐক্যবদ্ধতা। সকল বিরোধ দূর করে জনপ্রতিধিদের অংশগ্রহণে দেশের উন্নয়ন বয়ে আনতে হবে। বর্তমান সরকারের উন্নয়ন উদ্যোগ বাস্তবায়ন করে উন্নত দেশে রূপান্তরিত করতে হবে। শেখ হাসিনার সরকারের আমলে দেশ এখন স্বল্প উন্নত দেশ হিসেবে স্থান করে নিয়েছে। দেশের প্রতিটি খাতে উন্নয়নের ছোয়া লেগেছে। শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ, যোগাযোগসহ সামাজিক উন্নয়নে অবদান রেখে চলেছে।’ তিনি আরো বলেন, ‘আপনারা জানেন সরকারের প্রচেষ্টায় দেশের অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়িত হচ্ছে। দেশের মানুষ অসংখ্য সেবা পাচ্ছে। সকল প্রকার ভাতাভোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বেকারত্ব দূর করতে ন্যাশনাল সার্ভিস চালু করা হয়েছে। দেশের মানুষের সামাজিক ও অর্থনৈতিক অবস্থা জানতে ইতোমধ্যে খানা জরিপ শুরু হয়েছে। দেশের উন্নয়নে প্রধান স্তর হলেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা। আপনাদের মাধ্যমে একটি গ্রাম, থেকে ওয়ার্ড ও ইউনিয়নের উন্নয়ন ঘটে। তাই সরকারের উন্নয়ন তুলে ধরতে আপনাদের বিশেষ ভ‚মিকা রাখতে হবে। আপনাদের প্রষ্টোয় আগামী নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় আনা সম্ভব হবে। নৌকা প্রতীকের জয় হলে দেশ ও জাতির উন্নয়ন হয়। মানুষের ভাগ্য পরিবর্তন ঘটাতে চাইলে জনগণের দৌড়গোড়ায় সরকারের উন্ননের বার্তা পৌঁছে দিতে হবে। আপনারা বসে থাকবেন না সময়কে কাজে লাগান। আমি আপনাদের এলাকায় কি কি উন্নয়ন করেছি আপনারা জানেন। আগামীতে ধারাবাহিক উন্নয়ন পেতে জননেত্রীকে রাষ্ট্র ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন।’
বুধবার (৩ অক্টোবর) সখিপুর ইউনিয়ন পরিষদের সভাকক্ষে উপজেলা পাঁচ ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড় ইউপি চেয়ারম্যান মুজিবর রহমানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনের পরিচালনায় উপস্থিত ছিলেন, পারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, কুলিয়া ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আছাদুল ইসলাম, কুলিয়া ইউপি সদস্য আমিরুল ইসলাম, বিকাশ সরকার, প্রেম কুমার, ভরত চন্দ্র, পারুলিয়া ইউনিয়ন ইউপি সদস্য সালাউদ্দীন সারাফি, শেখ মোকারাম হোসেন, ইয়ামিন আলী মোড়ল, সখিপুর ইউনিয়নের ইউপি সদস্য মোকলেছুর রহমান, আকবার আলী, পরিতোষ বিশ^াস, আব্দুল করিম, জগন্নাথ মন্ডল, নির্মল কুমার মন্ডল, মোনাজাত আলী, আবুল হোসেন, হাফিজুর রহমান হাফিজ, রেহান ইসলাম, আলফাতুন্নেছা, আরতী রানী, নওয়াপাড়া ইউনিয়নের ইউপি সদস্য আবুল কাশেম, নুরুজ্জামান, মিজানুর রহমান, আসমাতুল্লাহ গাজী, আকবর আলী, মুজিবর রহমান, মনিরুজ্জামান মনি, আবুল খায়ের তারু আল্পনা অধিকারী, দেবহাটা সদর ইউনিয়নের ইউপি সদস্য কামরুল ইসলাম, আব্দুল জলিল, হাবিবুর রহমান মাসুম, আজগার আলী, মোক্তার আলী, আরমান হোসেন প্রমুখ।
এসময় সকল ইউপি চেয়ারম্যান ও সদস্যরা আগামী নির্বাচনে আ ফ ম রুহুল হককে বিপুল ভোটে জয়ী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আশ্বাস প্রদান করেন।
এদিকে, বেলা ১১টায় উপজেলার ভাতশালা বাজার, টাউনশ্রীপুর, দেবহাটা, নাংলাসহ বিভিন্ন এলাকায় আফম রুহুল হকের পথসভা ও মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version