Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা-২: জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি দেওয়া হবে

ফাহাদ হোসেন:
শেখ আজহার হোসেন। ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। দায়িত্ব পালন করছেন জেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবে। তিনি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ পরিষদের সদস্য এবং সাতক্ষীরা টাউন স্পোর্টিং ক্লাবের সভাপতি। একই সাথে অন্যান্য একাধিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথেও সম্পৃক্ততা রয়েছে তার।
জাতীয় পার্টির (এরশাদ) এই নেতা দলীয় মনোনয়ন নিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চান।
নির্বাচনে অংশগ্রহণ নিয়ে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরাকে তিনি বলেন, একগ্রতা, কর্মবিশ্লেষণ ও দৃঢ়তার সাথে তিন বছরযাবত জেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমার উপর আস্থাশীল। যেটা আমার মনোনয়ন প্রাপ্তিতে সহায়ক ভূমিকা রাখবে।
আজহার হোসেন বলেন, সাতক্ষীরা সদর উপজেলা ও পৌরসভার সকল পর্যায়ের নেতৃবৃন্দ আমাকে সমর্থন ও সহায়তা দিয়েছে। এটা কেন্দ্রীয় নেতৃবৃন্দ জানেন। ব্যক্তিগতভাবে আমি সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতির দায়িত্ব পালন করেছি তিন মেয়াদকাল। শুধু রাজনৈতিকভাবে নয়, সাতক্ষীরা সদর উপজেলাবাসীর সাথে আমার রয়েছে প্রাণের সম্পর্ক।
দলে একাধিক মনোনয়ন প্রত্যাশীর বিষয়ে তিনি বলেন, একাধিক ব্যক্তি মনোনয়ন চাইতে পারেন। সেক্ষেত্রেও আশা করি আমি এগিয়ে থাকবো। যদি অন্য কোন প্রার্থী মনোনয়ন পায়, তাহলে পরিপূর্ণভাবে প্রতীক এবং প্রার্থীর পক্ষে কাজ করব।
দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে বিজয়ী হলে কোন কাজগুলো আগে করতে চান- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের দলীয় ইশতেহারেই প্রশাসনিক দ্বিকেন্দ্রীকরণ, ঢাকামুখি অর্থনৈতিক উন্নয়ন সীমাবদ্ধ না রেখে জেলা ও উপজেলা ভিত্তিক উন্নয়ন তরান্বিত করার বিষয়টি উল্লেখ থাকবে। এছাড়া স্থানীয়ভাবে সাতক্ষীরা সদরসহ সাতক্ষীরা জেলা জলাবদ্ধতার অভিশাপে নিমজ্জিত। বিজ্ঞজনদের সাথে পরামর্শ সাপেক্ষে খাল খনন ও নদী পুনঃখনন এর মধ্যমে জলাবদ্ধতা নিরসন করতে উদ্যোগ নেওয়া হবে। এটি আমাদের ফসল উৎপাদন ও মৎস্য চাষের জন্য খুবই জরুরী। একই সাথে রাস্তা-ঘাট সংস্কার, ড্রেন-কলভার্ট নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থাকে সচল করা হবে। প্রকৃত ভূমিহীনদের যাচাই বাছাইয়ের মাধ্যমে খাসজমি স্থায়ীভাবে বন্দোবস্ত দেওয়া হবে। এছাড়া সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইল মিলস্কে পুনর্জীবিত করে পূর্বের অবস্থানে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে। চিকিৎসা ক্ষেত্রে সাতক্ষীরা সদর হাসপাতালসহ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পূর্ণাঙ্গতা আনায়নে বিশেষ পদক্ষেপ গ্রহণ করবো। ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দরের মর্যাদা দিয়ে সকল দ্রব্য আমদানি-রপ্তানির পূর্ণ সুযোগ প্রদানে পদক্ষেপ গ্রহণ করবো।
এই মুহূর্তে সাতক্ষীরা-২ আসনে কোন সমস্যায় মানুষ সবচেয়ে বেশি দুর্ভোগে আছে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনের পথ সম্পূর্ণ বন্ধ আছে। খাল-নদী ভরাট হয়ে আছে। যোগাযোগ ব্যবস্থার জন্যও মানুষ কষ্ট পাচ্ছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version