Site icon suprovatsatkhira.com

চুকনগরে খুলনা জেলা পুলিশের স্টোনোর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

চুকনগর (খুলনা) প্রতিনিধি: চুকনগরে হয়রানি, মিথ্যা মামলার ভয়, বাড়িতে পুলিশ পাঠিয়ে ভয়ভীতি প্রদর্শন, থানায় মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানিসহ নানাবিধ অভিযোগে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩০ অক্টোবর) বিকাল ৪টায় চুকনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ডুমুরিয়া উপজেলার মালতিয়া গ্রামের মৃত ননী গোপাল ঘোষের ছেলে শংকর ঘোষ।
লিখিত বক্তব্যে শংকর ঘোষ বলেন, খুলনা জেলা পুলিশের স্টোনো (টাইপিস্ট) ধীরাজ কর্মকার ও তার ভাই মিলন ১৬ বছর আগে আমার বড় ভাই রামপদ ঘোষের নিকট থেকে ০.১৯ একর জমি ক্রয় করেন। ৫-৬ বছর পূর্বে উক্ত জমিতে বাড়ি নির্মাণের কাজ শুরু করার সময় তারা তাদের ক্রয়কৃত জমি ছাড়াও আমাদের নিজ নামীয় জমি দখলের পায়তারা চালান। এ নিয়ে আমরা তাকে বাধা দিতে গেলে আমাদেরকেও পুলিশের ভয় দেখান এবং বলেন, এমন মামলায় ঢুকিয়ে দেব যাতে জীবনে আর বের হতে পারবে না। এ বিষয় নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার শালিশ বৈঠক হলেও তিনি শালিশের সিদ্ধান্ত অমান্য করে আবারও পুলিশ পাঠিয়ে ভয়ভীতি দেখান। সর্বশেষ গত ১৭ অক্টোবর ৫নং আটলিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম্য আদালতে উভয়পক্ষের উপস্থিতির কথা ছিল, তবে তারা নির্ধারিত তারিখে উপস্থিত না হয়ে ২৭ অক্টোবর উপস্থিত থাকবেন বলে চেয়ারম্যান মহোদয়ের নিকট থেকে সময় নেন। এমতাবস্থায় ১ সপ্তাহ পূর্বে তার নির্মাণাধীন বাড়ি সংলগ্ন সেফটি ট্যাংকি খননের সময় আমাদের জমির সীমানার মধ্যে পড়লে আমরা বাধা প্রদান করি। এমতাবস্থায় ২৭ তারিখেও তারা ইউনিয়ন পরিষদে হাজির হননি। উপরন্তু ধীরাজ তার ভাই মিলনকে দিয়ে ডুমুরিয়া থানায় আমার নামে ৩০হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ করেন, যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন। শুধু তাই নয়, পুলিশের স্টোনো হওয়ার কারণে ধীরাজ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তার অত্যাচারে এলাকার সাধারণ মানুষ জর্জরিত। কথায় কথায় নিরীহ মানুষকে পুলিশের ভয়ভীতি দেখানো, কারণে অকারণে মানুষের বাড়িতে পুলিশ পাঠিয়ে মামলার ভয় দেখিয়ে হেনস্থা করা তার স্বভাবে পরিণত হয়েছে। নিজেকে পুলিশের হর্তাকর্তা পরিচয় দেয়ার কারণে সাধারণ মানুষ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না।
সংবাদ সম্মেলনে তিনি পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version