Site icon suprovatsatkhira.com

খেশরায় যত্রতত্র মটরভ্যান পার্কিং, সড়কে বিশৃঙ্খলা!

খেশরা (তালা) প্রতিনিধি: তালার খেশরায় যত্রতত্র মটরভ্যান পার্কিং এর জন্য চরম বিশৃঙ্খলা ও যানযট সৃষ্টি হচ্ছে। এতে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শালিকা মোড়, বালিয়া বটতলা, শাহজাতপুর বাজার হরিহরনগর বাজার ও শাহপুর বাজারে সড়কের দুইধারে যত্রতত্র মটরভ্যান পার্কিং করে রাখা হয়েছে। এর ফলে এই মোড় বা বাজারগুলোতে যানযট তৈরি হচ্ছে। সাধারণ মানুষের চলাচলে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। কোন নির্দিষ্ট জায়গা না থাকায় এসব মটর ভ্যান রাস্তায় রাখছে চালকেরা। যানজটের ফলে প্রায় দুর্ঘটনা ঘটছে। এই অঞ্চলের সড়কগুলোতে প্রতিনিয়ত মটর ভ্যানের সংখ্যা বেড়েই চলেছে। মটর ভ্যানের অবাধ চলাচল ও পার্কিং যদি নিয়ন্ত্রণ করা না যায় তাহলে সড়কে বিশৃঙ্খলা ও যানযটের পরিমান আরো বেড়ে যাবে।
পথচারী বালিয়া গ্রামের জামাল বলেন, যেখানে সেখানে মটর ভ্যান রাখার ফলে রাস্তায় ভীড় লেগেই থাকে। চলাচলে খুব কষ্ট হয়।
শাহজাতপুর গ্রামের আবুল বলেন, রাস্তা-ঘাটে মটরভ্যান চলাচলে কোন নিয়ম শৃঙ্খলা নেই। এর ফলে পথচারীরা ভোগান্তি পায়।
ভ্যান চালক জয়নাল গাজী জানান, ভ্যান রাখার কোন নির্ধারিত জায়গা না থাকায় বাধ্য হয়েই আমরা রাস্তার দুই ধারে ভ্যান রাখি। তিনি আরো জানান, বিভিন্ন স্থানে মটর সাইকেল চালক সমিতির নির্ধারিত গ্যারেজ থাকায় তারা সুশৃঙ্খলভাবে গাড়ি রাখতে পারে। কিন্তু মটর ভ্যান রাখার গ্যারেজ না থাকায় আমরা তা পারি না।
এ ব্যাপারে ১০নং খেশরা ইউনিয়নের চেয়ারম্যান রাজীব হোসেন রাজু জানান, সড়কে মটরভ্যান চলাচলের ফলে যাতে বিশৃঙ্খলা না হয় সে ব্যাপারে চেষ্টা চলছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version