Site icon suprovatsatkhira.com

কেশবপুরে বেতীখোলা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত, আদালতে মামলা

কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরে শিক্ষক নিয়োগে বাণিজ্যের জন্য অনিয়মের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টার অভিযোগে বেতীখোলা দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। একই সাথে ওই মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, ভারপ্রাপ্ত সুপার আবুল খায়ের মাদ্রাসার সুপার হওয়া ও নতুন শিক্ষক নিয়োগে বাণিজ্য করার লক্ষ্যে তাবেদারী কমিটি গঠনের জন্য ভুয়া ভোটার তালিকা প্রস্তুত করে ২২ অক্টোবর নির্বাচনের দিন ধার্য করেন। এভাবে ম্যানেজিং কমিটি গঠিত হলে মাদ্রাসার শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে, এমনকি মাদ্রাসাটি অচল ও বিলুপ্ত হওয়ার আশংকা করে বেতীখোলা গ্রামের মোজাম মোড়লের ছেলে এমএ মান্নান বাদী হয়ে সহকারি জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং-২৪৭/১৮। আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ২২ অক্টোবরের ম্যানেজিং কমিটির নির্বাচনে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়েছে।
এ মামলার বিবাদীরা হলেন, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, রেজিস্ট্রার, জেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, বেতীখোলা দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার সভাপতি ও বেতীখোলা দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার।
এ ব্যাপারে মাদ্রসার ভারপ্রাপ্ত সুপার আবুল খায়ের নিয়োগ বাণিজ্যের কথা অস্বীকার করে বলেন, গত ১ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা, ১১ সেপ্টেম্বর চুড়ান্ত ভোটার তালিকা রেজুলেশন করে নোটিশ বোর্ডে টাঙানোসহ এলাকায় মাইকিং করা হয়। এরপরও কেউ মামলা করলে আমার করার কিছুই নেই।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, আদালতে মামলার কারণে ওই মাদ্রাসার ২২ অক্টোবরের ম্যানেজিং কমিটির নির্বাচন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version