Site icon suprovatsatkhira.com

কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন : সমৃদ্ধ জাতি গঠনে সুস্থ ও সবল দেহ অপরিহার্য: ইফতেখার হোসেন

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১ অক্টোবর) দুপুর ১২টায় সদর উপজেলার লাবসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সিভিল সার্জন অফিসের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সপ্তাহ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘সুন্দর পড়াশুনার আগে প্রয়োজন স্বাস্থ্য বিধি মেনে চলা। তাহলে স্বাস্থ্যও ভালো থাকবে। আর একটি সমৃদ্ধ জাতি গঠনে সুস্থ ও সবল দেহ অপরিহার্য। একই সাথে নিয়ম শৃঙ্খলা মেনে চলতে হবে। সুন্দর আর পরিপাটি পোশাক পরতে হবে। চুল, নখ, দাত পরিষ্কার রাখতে হবে।’
তিনি বলেন, ‘তবুও পেটের সমস্যা যাতে আমাদের বাঁধাগ্রস্ত করতে না পারে সেজন্য কৃমিনাশক ওষুধ খেতে হবে। তবে শুধু শিশুদের খেলেই হবে না। তোমাদের বাড়ির সকল সদস্যদের খাওয়ার জন্যে বলবে।’
পরে প্রধান অতিথি শিক্ষার্থীদেরকে কৃমিনাশক ওষুধ খাওয়ান।
জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শাহিনুর খাতুনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, লাবসা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আছপিয়ারা খাতুন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আকিল আহমেদ প্রমুখ।
এসময় আরও উপস্থিত ছিলেন, নার্সিং কর্মকর্তা শেফালী সরকার, সদর উপজেলা ইউএইচএফপি কর্মকর্তা ডা. আবুল হোসেন, এমওডিসি ডা. জয়ন্ত সরকার প্রমুখ।
প্রসঙ্গত, ১ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত জেলাব্যাপী কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version