Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় মন্ত্রণালয়ের আদেশ আমান্য করে প্যানেলভুক্ত প্রাথমিক শিক্ষকদের বদলীর অভিযোগ

কলারোয়া প্রতিনিধি: নিজ জেলা/উপজেলার বাইরে পদায়ন হওয়া রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের (জাতীয়করণকৃত) সহকারি শিক্ষকদের বদলীর ক্ষেত্রে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন প্যানেলভুক্ত কয়েকজন শিক্ষক।
বুধবার বেলা ১২টায় কলারোয়া রিপোর্টার্স ক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তারা। এ সময় শিক্ষকদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন সহকারি শিক্ষক মারুফ হোসেন। লিখিত বক্তব্যে বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আদেশে রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্যানেলভুক্ত (সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার নির্বাচিত) শিক্ষকদের পদশূন্য না থাকায় নিজ জেলার বাইরে পদায়ন করা হয়। পরবর্তীতে বদলীর ক্ষেত্রে (প্রার্থীর নিজ উপজেলায়) আবশ্যিকভাবে পুল ও প্যানেলভুক্ত প্রার্থীদের মেধাক্রম অনুসরণ ও মহিলা প্রার্থীদের অগ্রাধিকার দিতে হবে মর্মে- মন্ত্রণালয় কর্তৃক আদেশ দেওয়া হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট শিক্ষকদের নিজ উপজেলায় পদ শূন্য হলেও সেখানে তাদেরকে বদলী করা হচ্ছে না। শুধু তাই নয় মেধাক্রমে যারা নিচে অবস্থান করছে তাদেরকে অনৈতিকভাবে ও মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে বদলী করা হচ্ছে। ফলে মেধাক্রমে এগিয়ে থাকা শিক্ষকরা বঞ্চিত হচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্যানেলভুক্ত সহকারি শিক্ষক আবুল হাসান, মোস্তাফিজুর রহমান, খন্দকার আঃ রশিদ, নন্দিতা বিশ্বাস প্রমুখ।
এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক মেহেরুন নেছার সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, বদলীর ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আদেশ যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে, এ ক্ষেত্রে কোনো অনিময় করা হচ্ছে না।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version