Site icon suprovatsatkhira.com

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের অচলাবস্থা দূরীকরণে ব্যবস্থা নেওয়া হবে: এসএম মোস্তফা কামাল

সমীর রায়, আশাশুনি: সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল বলেছেন, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্র্তনে সৃষ্ট ক্ষয়ক্ষতি মোকাবেলায় বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুুদৃঢ় নেতৃত্ব ও দেশে সুুশাসন প্রতিষ্ঠার জন্য দেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। সরকারের যুুগোপযোগী সিদ্ধান্তের ফলে দেশের মাথাপিঁছু আয় ১৭৫১ ইউএস ডলারে উন্নীত হয়েছে। মুুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস থেকে আমাদের দেশকে এগিয়ে নেওয়ার শিক্ষা নিতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় বুকে দেশপ্রেম নিয়ে দেশকে সমৃদ্ধশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
শনিবার (১৩ অক্টোবর) দুুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে আশাশুনির মুুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্র্তা, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ক্রীড়া প্রতিনিধি এবং সুধী সমাজের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
উপজেলা নির্র্র্বাহী কর্মকর্র্তা মাফ্ফারা তাসনীনের সভাপতিত্বে তিনি আরো বলেন, আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের অচলাবস্থার পরিবর্র্তন করে দ্রুত গতিশীল করার ব্যবস্থা করা হবে। আশাশুনি থানার জন্য পুলিশ ভ্যান ব্যবস্থা করে পুলিশের সেবা সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে। খালগুলোতে নেটপাটা অপসারণ করে পানির স্বাভাবিক গতিপ্রবাহ নিশ্চিত করে জলাবদ্ধতা দূরীকরণ করা হবে।
এ সময় তিনি আসন্ন দূর্গাপূজা নির্র্বিঘেœ সম্পন্ন করতে উপজেলা ও পুলিশ প্রশাসনকে কার্র্যকর ভূূমিকা নেয়ার নির্র্দেশ প্রদান করেন। সবশেষে তিনি মুক্তিযোদ্ধাদের যেকোন কাজে তার দপ্তর আন্তরিক থাকবে বলে আশ্বস্ত করেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, আশাশুরি থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্র্তা ডা. অরুণ ব্যানার্জী, আশাশুনি সরকারি কলেজের ভারপ্রাপ্ত অফিসার হোসেন আলী, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুন্নাহার নার্গিস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুুল হান্নান, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, দিপঙ্কর সরকার, আব্দুল আলিম, শেখ জাকির হোসেন, প্রভাষক ম. মোনায়েম হোসেন, আ.ব.ম মোছাদ্দেক, এসএম রফিকুল ইসলাম, পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোম, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, প্রেসক্লাবের সভাপতি জিএম মুজিবুুর রহমান, সেক্রেটারি জিএম আল ফারুক, ক্রীড়া সংস্থার সেক্রেটারি স ম সেলিম রেজা সেলিম, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুুখ।
মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক আশাশুনি সদরের প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন ও খোঁজখবর নেন। এ সময় স্কুলের পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করে তিনি শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ক্রয়ের লক্ষ্যে ১০ হাজার টাকার অনুদান প্রদান করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version