Site icon suprovatsatkhira.com

স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে যুবকের সাত বছরের কারাদণ্ড

আবিদ হাসান: সাতক্ষীরায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মিঠুন দাশ (৩০) নামে এক যুবককে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২ অক্টোবর) দুপুরে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় দেন। সাজাপ্রাপ্ত মিঠুন দাশ আশাশুনি উপজেলার শবদলপুর গ্রামের সুভাষ দাশের ছেলে।
মামলার বিবরণে জানা যায, ২০০৯ সালে খুলনার বাজুয়া গ্রামের কানাই দাশের মেয়ে মেঘনা দাশের সাথে মিঠুন দাশের বিয়ে হয়। বিয়ের পর মিঠুন ও তার পরিবারের সদস্যরা মেঘনা দাশকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। এরই মধ্যে তাদের সংসারে একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে। ২০১৩ সালের ১৬ মে রাতে তাকে শ^াসরোধ করে হত্যার পর শ^শুর বাড়ির লোকজন সে আত্মহত্যা করেছে মর্মে প্রচার দেয়। ওই দিন মেঘনার দাশের বাবার অভিযোগের প্রেক্ষিতে আশাশুনি থানার এসআই মনোজ কুমার তার লাশ উদ্ধার করে ময়না তদন্তে এবং মিঠুন দাশকে ৫৪ ধারায় গ্রেফতার করে কারাগারে পাঠায়।
পরবর্তীতে ময়না তদন্ত প্রতিবেদন হাতে পেয়ে ২০১৩ সালের ১৯ জুন মেঘনার মামা প্রশান্ত সরদার বাদী হয়ে মিঠুন দাশসহ পাঁচজনের নামে মামলা দায়ের করে। ওইদিনই মামলার তদন্তকারী কর্মকর্তা মিঠুন দাশকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। পরে ২৬ জুলাই মিঠুন দাশ আদালতে মেঘনাকে ওড়না পেচিয়ে শ^াসরোধ করে হত্যার বিষয়ে স্বীকারোক্তি দেয়।
মামলার তদন্তকারী কর্মকতা ডিবির এসআই লুৎফর রহমান ২০১৫ সালে ৩০ জানুয়ারি আদালতে মিঠুন দাশের নামে অভিযোগপত্র দাখিল করেন।
এ মামলায় ১১জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাতবছরের সশ্রম কারাদ-ের আদেশ দেন জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার। তবে, তার বয়স কম ও পাঁচ বছরের একটি সন্তান থাকায় সাজা কমিয়ে দেওয়া হয়েছে বলে আদাশে উল্লেখ রয়েছে।
সাতক্ষীরা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওসমান গণি জানান, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version