Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা-৪: যোগাযোগ ও অবকাঠামো খাতে অগ্রাধিকার ভিত্তিতে করতে চাই

গাজী আল ইমরান:
এসএম জগলুল হায়দার। ২০০৪ সালে দলীয় কাউন্সিলে প্রত্যক্ষ ভোটে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। আর জাতীয় দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিট পেয়ে সাতক্ষীরা-৪ আসন (শ্যামনগর-কালিগঞ্জ) থেকে নির্বাচিত হন সংসদ সদস্য।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো দলীয় মনোনয়ন পেতে চালাচ্ছেন প্রচারণা। বেশির ভাগ সময় কাটাচ্ছেন এলাকায়। করছেন গণসংযোগ।
পুনরায় দলীয় মনোনয়ন প্রত্যাশা প্রসঙ্গে তিনি কথা বলেছেন দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সাথে। নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, সংসদ সদস্য হিসেবে নির্বাচনী এলাকায় তৃণমূল আওয়ামী লীগ নেতা-কর্মীদের সাথে সুসম্পর্ক স্থাপন করতে পেরেছি। এছাড়া শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ এর স্থায়ী কার্যালয় নির্মাণসহ ২০টি ইউনিয়নের সবগুলোতে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় নেতা-কর্মীদের উপহার দিতে পেরেছি। জনসম্পৃক্ততা তৈরি করেছি। নিয়মিত তৃণমূল নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে তাদের সুখে দুঃখে পাশে থেকেছি। এলাকার সকল উন্নয়ন কর্মকা-ে তৃণমূল আওয়ামী লীগকে সম্পৃক্ত করতে সক্ষম হয়েছি। আমিই একমাত্র এমপি যে সর্বপ্রথম মন থেকে জনগণের সাথে স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণ করে মাথায় মাটির ঝুড়ি নিয়ে বাঁধ নির্মাণে কাজ করেছি। বাকি এমপিরা আমার দেখানো পথে হেঁটেছেন। শ্রমিকদের সাথে একত্রে মাটিতে বসে আম দিয়ে পান্তা ভাত খেয়েছি। পথের অসহায়কে নতুন পোশাক কিনে দিয়েছি এবং নিজ হাতে উন্নতমানের খাবার মুখে তুলে খাইয়ে দিয়েছি। ৬০০ এর অধিক দলীয় নেতাকর্মীকে নিজ খরচে বঙ্গবন্ধু কোর্ট উপহার দিয়েছি। প্রচ- তাপদাহে ভ্যানচালকদের নিজ হাতে রুমাল দিয়ে ঘাম মুছে দিয়ে, ডাবের পানি খাইয়ে দিয়েছি। ঈদে নিজের জন্য কেনা দামী পাঞ্জাবী গরীব ভ্যানচালককে পরিয়ে দিয়েছি। শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাজির হয়ে ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে নিয়মিত মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এবং বঙ্গবন্ধুর জীবনী প্রচার করেছি। পবিত্র রমজান মাসে পথচারী রোজাদের মাঝে ইফতার বিতরণ করেছি। বর্তমান সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রীর সফলতা জনগণের মাঝে প্রচার করতে নিজ নির্বাচনী এলাকার গ্রামে গ্রামে গিয়ে মহিলা, পুরুষদের নিয়ে উঠান বৈঠক করেছি এবং এখনও চলমান রেখেছি। গরমে তৃষ্ণার্ত পথচারীদের ডাবের পানি, ঠা-া পানি এবং শরবত খাইয়েছি। গীতিকবি হওয়ায় বাংলাদেশ বেতারে নিয়মিত বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে কবিতা ও গান লিখেছি। রমজান মাসে বহু ভিক্ষুকের বাড়িতে ইফতার করেছি। ঈদুল আযহার দিন বাড়ি থেকে মাংস রান্না করে নিয়ে অগণিত ভিক্ষুকের বাড়িতে হাজির হয়ে নিজ হাতে তাদের মুখে তুলে মাংস খাইয়েছি। শারদীয় দুর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বী মানুষকে শারদীয় শুভেচ্ছা জানাতে শাড়ি, লুঙ্গি ও মিষ্টি নিয়ে শত শত হতদরিদ্র মানুষের বাড়ি গিয়েছি। পথের অসহায়কে নতুন পাঞ্জাবী কিনে পরিয়ে দিয়েছি। চাল, ডাল, মুরগী কিনে অগণিত হতদরিদ্র পরিবার ও ভিক্ষুকের বাড়িতে বাজার নিয়ে গিয়ে দিয়ে এসেছি। শত শত এতিম শিশুর মাঝে মৌসুমী ফল বিতরণ করেছি। আউশ ও আমন চাষ বৃদ্ধিতে কৃষকদের উৎসাহিত করতে নিজে জমিতে লাঙ্গল চষেছি। ফুটপাতে শুয়ে থাকা গৃহহীন মানুষের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করেছি। পহেলা বৈশাখের দিন হতদরিদ্র মানুষের বাড়িতে চাল, ডাল, মাছ, মুরগী বাজার করে দিয়েছি। বিভিন্ন হাট বাজারে উপস্থিত হয়ে নির্বাচনী এলাকার হাজার হাজার মানুষের কাছে কোন সমস্যা আছে কিনা জানতে চেয়ে কুশল বিনিময় করেছি। প্রতিকূল আবহাওয়ায় গভীর রাতেও পায়ে হেঁটে দুর্গম পথ পাড়ি দিয়ে উপকূলবর্তী শত শত পরিবারের খোঁজ নিয়েছি। প্রখর রোদে আউশ আমন চাষী বৃদ্ধিতে কৃষকদের উৎসাহিত করতে এমপি হয়েও নিজে জমিতে লাঙ্গল চষেছি, নিজ হাতে ধান কেটেছি এবং ধান মাড়াই করেছি। মশা নিধনে আবর্জনা পরিষ্কার করতে পরিত্যক্ত ডোবায় নেমে কচুরিপনা পরিষ্কার করেছি। এ কারণে তৃণমূল আওয়ামী লীগের প্রায় সকল নেতাকর্মী আমার নেতৃত্বের প্রতি আস্থাশীল। আমি বিশ্বাস করি দল আমাকে মনোনয়ন দেবেন।
দলে একাধিক মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য প্রার্থী রয়েছেন এবং মনোনয়নকে ঘিরে প্রার্থীদের মধ্যে বিভেদ সৃষ্টি হচ্ছে- এমন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল এখানে প্রতিযোগিতা থাকবে। এ আসনে অনেকে মনোনয়ন প্রত্যাশী রয়েছে। তাদের কারো সাথে আমার খারাপ সম্পর্ক নেই। নেত্রী এ আসন থেকে যাকে নৌকা প্রতীক দেবেন আমরা ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীককে বিজয়ী করবো।
এলাকার মানুষের দুর্ভোগ প্রসঙ্গে তিনি বলেন, আমরা উপকূলীয় এলাকার মানুষ। এখানকার বেড়িবাধগুলো অত্যন্ত নাজুক। একই সাথে সুপেয় পানির অভাব রয়েছে।
পুনরায় দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে জয়লাভ করলে এলাকাবাসীর জন্য অগ্রাধিকার ভিত্তিতে কোন কাজগুলো আগে করতে চান- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, যদি মানুষের খেদমত করার সুযোগ পায় তাহলে প্রথমে উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণ করবো। সুপেয় পানির ব্যবস্থা করবো। শিক্ষার মান উন্নয়নে কাজ করবো। এছাড়া যোগাযোগ ও অবকাঠামো খাতে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে এলাকার মানুষের ভাগ্য উন্নয়ন করতে চাই।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version