Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা-১: যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও শিল্প কারখানা গড়ে তুলবো

মোজাহিদুল ইসলাম:
ফিরোজ আহমেদ স্বপন। আশির দশকে ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন। দায়িত্ব পালন করেছেন কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে। কলারোয়া উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতিও তিনি। এছাড়া ছাত্রজীবনে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের আহ্বায়ক হিসেবেও সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। ফিরোজ আহমেদ স্বপন কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। ছাত্রজীবন শেষে কাজ সক্রিয় হন আওয়ামী লীগের রাজনীতিতে। দায়িত্ব পালন করেছেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম আহ্বায়ক হিসেবে। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফিরোজ আহমেদ স্বপন সাতক্ষীরা-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।
সংসদীয় আসনের বিভিন্ন সমস্যা-সম্ভাবনা আর দলীয় মনোনয়নের বিষয়ে তিনি কথা বলেছেন সুপ্রভাত সাতক্ষীরার সাথে।
তিনি বলেন, ২০১৩ সালে কলারোয়ায় জামায়াত-শিবিরের তা-ব দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মোকাবেলা করেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে এবং সারাজীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে যেতে চাই। দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাক্সক্ষা, অভাব অভিযোগের কথা জেনেছি। সাধ্যমত তাদের সেবা করেছি। নিয়মিত উঠান বৈঠকের মাধ্যমে সরকারের উন্নয়ন চিত্র জনসাধারণের মাঝে তুলে ধরেছি। বর্তমানে কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে কলারোয়া উপজেলাকে উন্নত ও যুগোপযোগী মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। জনগণের সেবক হিসেবে যথাযথ কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে তার একজন নগণ্য কর্মী হিসেবে কাজ করছি। আসন্ন সংসদ নির্বাচনে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।
আপনার দলে সাতক্ষীরা-১ আসনে বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন- এটাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে- এমন প্রসঙ্গে তিনি বলেন, নৌকার মনোনয়ন যে পাবে সকল বাঁধা দূরে ঠেলে সকলে মিলে শেখ হাসিনার সিদ্ধান্ত বাস্তবায়ন করবো বলে আশা রাখি। এটা নিয়ে কোন বিরোধ নেই। আমাদের প্রতীক নৌকা।
নির্বাচনী এলাকার মানুষ বর্তমানে কোন সমস্যার কারণে ভোগান্তিতে রয়েছে জানতে চাইলে তিনি বলেন- বর্তমানে সমস্যার মাত্রা অনেক কমে এসেছে। তবে কিছু কিছু রাস্তা ঘাটের সমস্যা রয়েছে। শিল্প কারখানা স্থাপন করা হয়নি।
মনোনয়ন পেয়ে নির্বাচনে জয়লাভ করলে কোন কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে করবেন জানতে চাইলে তিনি বলেন, প্রথমত, উন্নত যোগাযোগ ব্যবস্থা তৈরি করবো। দ্বিতীয়ত, শিক্ষার মান উন্নত করবো। তৃতীয়ত, বেকারত্ব দূরীকরণে শিল্প কারখানা গড়ে তুলবো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version