Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা-১: পাটকেলঘাটাকে উপজেলা ও তালাকে পৌরসভা করবো

নাজমুল হক: তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নূরুল হক শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। ১৯৭৯ সালে সাতক্ষীরা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ১৯৮১ সালে কলেজ ছাত্র সংসদের সদস্য নির্বাচিত হন। ১৯৮৩ সালে নির্বাচিত হয়েছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি। আর ১৯৮৭ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। ১৯৮৮ সালে তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান। ১৯৯২ সালে পুনরায় তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হন। ২০০৪ সালে তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে পুনরায় তিনি তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদে অধিষ্ঠিত হন। এছাড়া ১৪ দলীয় জোটের তালা উপজেলা সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।
তালা উপজেলা আওয়ামী লীগের এই শীর্ষ নেতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী।
নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তি প্রসঙ্গে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরাকে তিনি নেতা বলেন, দলীয় সাংগঠনিক কর্মকা- সুসংগঠিতভাবে পরিচালনা ও কেন্দ্রীয় সকল কর্মসূচি যথাযথভাবে পালন করেছি। সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নমূলক কর্মকা-ে অনেক ভূমিকা রেখেছি। সব সময় জামায়াত-বিএনপি’র অপরাজনীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রেখেছি। দলীয় নেতা-কর্মীদের পাশে থেকেছি। আর এ কারণে দল আমাকে মূল্যায়ন করবে বলে আশা করি।
আওয়ামী লীগে বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী আছে, এটাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে দূরত্ব বা মতবিরোধ দেখা দিচ্ছে- এ প্রসঙ্গে শেখ নূরুল হক বলেন, দলীয় মনোনয়ন পেলে দলের মধ্যে কোন দ্বন্দ্ব, রাগ থাকবে না। সকল নেতাকর্মী এক হয়ে কাজ করবে। কেননা তৃণমূলের নেতাকর্মীদের সাথে আমার ঘনিষ্ঠ সম্পর্ক ও ভালো যোগাযোগ রয়েছে। তাই আশা করি কোন মত বিরোধ থাকবে না। ফলে নৌকার বিজয় হবেই।
দলীয় মনোনয়ন পেলে এবং নির্বাচনে জয়লাভ করলে কোন কাজগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে এলাকার মানুষের জন্য করবেন- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, সরকারের যাবতীয় উন্নয়ন মূলক কর্মসূচি বাস্তবায়ন করবো। দুর্নীতি, মাদক ও জঙ্গীমুক্ত সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে সামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করা হবে আমার কাজ। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ, জলাবদ্ধতা দূরীকরণ, সুপেয় পানির ব্যবস্থা, শিক্ষা-স্বাস্থ্য ক্ষেত্রে মৌলিক ভূমিকা, সরকারি-বেসরকারি কর্মসূচির মাধ্যমে বেকারত্ব দূরীকরণে এলাকার অবকাঠামোগত উন্নয়নে বড় ভূমিকা রাখেতে চাই। আমার মূল কাজ হবে পাটকেলঘাটাকে উপজেলা ও পৌরসভা, তালাকে পৌরসভা করা। এছাড়াও খেলার মানোন্নয়নে পাটকেলঘাটা, তালা ও কলারোয়া একটি করে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা আছে।
শেখ নূরুল হক আরো জানান, ওয়ার্কার্স পার্টির জন্য দলের মধ্যে ও উন্নয়নের ক্ষেত্রে প্রতিবন্ধকতার কারণে কিছুটা ভোগান্তি হচ্ছে। তাই দলী প্রার্থী হয়ে দলের এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী এলাকায় ভূমিকা রাখতে চাই।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version