Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় সাংবাদিকদের নিরাপত্তা ও ঝুঁকি বিষয়ক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় ‘সাংবাদিকদের নিরাপত্তা: ঝুঁকি চিহ্নিতকরণ, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তি’ বিষয়ক পাঁচ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
সাতক্ষীরা প্রেসক্লাবের শহীদ স.ম আলাউদ্দিন মিলনায়তনে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় নিউজ নেটওয়ার্ক এ কর্মশালার আয়োজন করেছে। রোববার (৭ অক্টোবার) সকাল ১০টায় নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ।
এ সময় প্রধান অতিথি বলেন, সাংবাদিকতা সব সময়ের জন্য চ্যালেঞ্জিং পেশা। মাঠ পর্যায়ে কাজ করতে যেয়ে সাংবাদিকরা ঝুঁকির মধ্যে পড়েন। নানা ধরণের হয়রানি ও হুমকির শিকার হন। তাই এই প্রশিক্ষণ সাংবাদিকদের জন্য কল্যাণকর।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক ড. মামুন আব্দুল কাইয়ুম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আব্দুল বারী, নিউজ নেটওয়ার্কের সাতক্ষীরা জেলা ককার্স এর সভাপতি অধ্যাপক আনিসুর রহিম ও প্রকল্পের জেলা সমন্বয়কারী এম কামরুজ্জামান।
কর্মশালার প্রথম দিনে সাংবাদিকদের নিরাপত্তা: ঝুঁকি চিহ্নিতকরণ, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তি, সাংবাদিকদের নৈতিকতা, দায়িত্ব ও কর্তব্য, সাংবাদিকদের মৌলিক মূল্যবোধ নিয়ে আলোচনা করা হয়।
কর্মশালায় সাতক্ষীরায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশ নিচ্ছেন।
আগামী বৃহস্পতিবার সনদপত্র বিতরণের মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী এই কর্মশালা শেষ হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version