Site icon suprovatsatkhira.com

মৌতলায় বখাটের উৎপাতে স্কুলে যেতে পারছে না এক ছাত্রী!

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: কালিগঞ্জে রাসেল কলু (২২) নামে মাদকাসক্ত এক বখাটের উৎপাতে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর। বখাটে রাসেল মধ্য মৌতলা গ্রামের আব্দুর রহিম কলুর ছেলে।
ভুক্তভোগী স্কুল ছাত্রীর পরিবার ও স্থানীয় একাধিক সূত্র জানায়, রাসেল মাদকাসক্ত। সে মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে কিছুদিন যাবৎ প্রেম প্রস্তাব দিয়ে আসছে। কিন্তু মেয়েটি তার প্রস্তাবে রাজি না হওয়ায় মেয়েটিকে সে উত্ত্যক্ত করাসহ জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে করবে বলে হুমকি দেয়। এরপর মেয়েটি তার পরিবারকে এ বিষয়ে অবহিত করে। এনিয়ে মেয়েটির পরিবারের পক্ষ থেকে বখাটের অভিভাবকদের জানালেও তাতে কাজ হয়নি। বরং সম্প্রতি উত্ত্যক্তের পরিমাণ সীমা ছাড়িয়ে গেলে মেয়েটির পরিবার মেয়েটিকে তার মামার বাসায় রেখে আসে। তারপর বখাটে রাসেল আরও বেপরোয়া হয়ে মেয়েটির পরিবারকে বিভিন্নভাবে হুমকি প্রদান করতে থাকে।
মেয়েটির পিতা মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, বখাটে রাসেল নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে কেউ তাকে কিছু করার ক্ষমতা রাখে না বলে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। হিংস্র রাসেলের বিপক্ষে কেউ সহজে মুখ খুলতে সাহস পায় না। তার অত্যাচারে এলাকার অনেকে অতিষ্ঠ।
তিনি আরও বলেন, কিছুদিন পর মেয়েটির বার্ষিক পরীক্ষা। বখাটের ভয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারলে তার লেখাপড়া স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে, নষ্ট হবে ভবিষ্যৎ। তাই দ্রুত তিনি তার মেয়েকে বখাটের হাত থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।
এদিকে এলাকার নির্ভরযোগ্য একাধিক সূত্র জানান, রাসেল মাদকাসক্ত। সে কাউকে পরোয়া করে না। মেয়েদের উত্ত্যক্ত করাসহ নানা অপরাধমূলক কর্মকা- করাই তার নিত্যদিনের কাজ। রাসেল মৌতলা ইউপি’র ডালিম মেম্বরের ছত্রছায়ায় থাকে বলে সূত্র জানিয়েছে।
স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি শেখ এখলেছুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন মেয়েটিকে উত্ত্যক্ত ও হুমকি প্রদানের বিষয়টি স্কুল ছাত্রীর পিতা ৯-১০ দিন আগে আমাকে জানিয়েছে। এর পরপরই আমি চিকিৎসার জন্য ঢাকায় এসেছি। এখনও এলাকায় ফিরতে পারিনি। রাসেলকে চিহ্নিত বখাটে উল্লেখ করে তিনি বিষয়টির প্রতিকারে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version