Site icon suprovatsatkhira.com

মাগুরাঘোনায় বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ

চুকনগর (খুলনা) প্রতিনিধি: চুকনগরের মাগুরাঘোনায় বড় ভাইয়ের বিরুদ্ধে আপন ছোট ভাইয়ের চলাচলের রাস্তা কাটা দিয়ে ঘিরে বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ কারণে গত তিন দিন ধরে বাড়ি থেকে বের হতে পারছে না ছোট ভাইসহ তার পরিবারের সদস্যরা। ফলে তারা বর্তমানে গৃহবন্দী হয়ে পড়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ডুমুরিয়া উপজেলার ঘোষড়া গ্রামের মৃত আবু হানিফ মোড়লের দুই ছেলে আব্দুল রউফ মোড়ল ও আবুল কালাম মোড়ল। পিতার মৃত্যুর পর বড় ভাই রউফ মোড়ল বসতবাড়ি ও বাগানের ২০শতক জমি ভাগ বাটোয়ারা করে নেয়। কিন্তু চতুর রউফ মোড়ল জমিটি আড়াআড়ি ভাগ না করে লম্বালম্বিভাবে ভাগ করে নিজে গায়ের জোরে রাস্তার পাশের অংশ বুঝে নেয় এবং সেখানে বিল্ডিংও নির্মাণ করে। সে সময় তার ছোট ও তার পরিবার বড় ভাইয়ের উঠান দিয়ে চলাচল করত। কিন্তু কিছুদিন যেতে না যেতেই তিনি উঠান দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেন। এরপর তার বাড়ির পিছন দিয়ে চলাচল করতে বলেন। নিরুপায় হয়ে ছোট ভাই কালাম মোড়ল তার ঘরের পিছন দিয়ে চলাচল করতে থাকে। হঠাৎ করে তিনি বাড়ির পিছনের রাস্তাও বন্ধ করে দিয়েছে। এ সময় কালাম মোড়ল এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে ডেকে তার চলাচলের রাস্তা উন্মুক্ত করে দেয়ার জন্য বলেন। তার পিতার সম্পত্তি আড়াআড়িভাবে ভাগ বাটোয়ারা করার জন্য বলেন। তারা চলাচলের রাস্তা উন্মুক্ত করার জন্য লিখিতভাবে নির্দেশ দিলেও তিনি শালিশ অমান্য করে নিজের সিদ্ধান্তের ব্যাপারে অটল থাকেন।
এরপর মাগুরাঘোনা ইউপি চেয়ারম্যান শেখ মো. আবুল হোসেন ঘটনাস্থলে গিয়ে ৭দিনের মধ্যে জমিজমা সংক্রান্ত বিরোধ মিমাংসা করে শান্তিপূর্ণভাবে বসবাসের জন্য উভয়পক্ষকে নির্দেশ দেন। কিন্তু চেয়ারম্যানের আদেশের মাত্র ২দিনের মাথায় তার আদেশ মানা তো দূরের কথা বর্তমানে ছোট ভাইয়ের চলাচলের মূল রাস্তাটিও তার নেতৃত্বে কাটা দিয়ে ঘিরে বন্ধ করে দেয়া হয়েছে। এখন কালামের পরিবার গৃহবন্দী হয়ে পড়েছে। গত তিন দিন ধরে তারা বাড়ি থেকে বের হতে পারছে না। বাড়ি থেকে বের হতে না পারায় নাওয়া খাওয়া ও বাজার ঘাট বন্ধ হয়ে গেছে তাদের। এ রির্পোট লেখা পর্যন্ত এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version