Site icon suprovatsatkhira.com

মহানবমীতে পূজামণ্ডপ পরিদর্শন করে ভক্তদের সাথে এমপি রবির কুশল বিনিময়

ডেস্ক রিপোর্ট: সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার মহানবমীতে সদর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকাল থেকে রাত পর্যন্ত বাঁশদহা ইউনিয়নের ভবানীপুর পূজামণ্ডপ, কুশখালী সর্বজনীন পূজামণ্ডপ, বৈকারী পূজামণ্ডপ ও আগরদাঁড়ি পূজামণ্ডপ সহ সদরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন তিনি। এসময় তিনি হিন্দু সম্প্রদায়ের মানুষদের সাথে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন।
সনাতন ধর্মালম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি। সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। এই দেশ আমাদের সকলের। “আমার প্রত্যাশা, বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে সক্ষম হব। দুর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। যুগ যুগ ধরে এদেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালন করে আসছে। জীবের দুর্গতি নাশ করেন বলে দুর্গতিনাশিনী হিসেবে হিন্দুদের নিকট দেবীদুর্গা পূজনীয়। ধর্মীয় অনুষ্ঠানাদি দেশের মানুষের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
এ সময় তার সাথে আরও উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎনা আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা পরিষদের সদস্য ওবায়দুর রহমান লাল্টু, আগরদাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, যুবলীগ নেতা জিয়াউর বিন সেলিম, জেলা তাঁতীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার আলী শাহিন, নাসির উদ্দিন, বাঁশদহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বি শাওন, কুশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউছুফ আলম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদিকা তহমিনা ইসলাম প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version