Site icon suprovatsatkhira.com

ভূমিদস্যুদের বিরুদ্ধে বৃদ্ধার সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট: আদালত, স্থানীয় সাংসদ, জনপ্রতিনিধি ও পুলিশের নির্দেশের তোয়াক্কা না করে এক বৃদ্ধার সম্পত্তি অবৈধভাবে দখলের চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রোববার দুপুরে শ্যামনগরের খোলপেটুয়া গ্রামের নুরুল আমিনের স্ত্রী রাশিদা খাতুন সাতক্ষীরা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন। এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, ৪০ বছর পূর্বে আমার স্বামী গাবুরা মৌজায়, জে এল-১২২, খতিয়ান নং- ২৯২,৭৯, ৪০১,০১, দাগ নং- ৬৩৯, ৬৪০, ৬৩১, ৬১৭, ৬২৯, .৫১ শতক জমি ক্রয় করেন, যা আমরা দীর্ঘদিন ভোগ দখল করে আসছি। ভোগদখল করাকালে ওই সম্পত্তিতে বিভিন্ন ফলজ ও বনজ গাছপালা লাগানো হয়, বাড়িঘর নির্মাণ এবং সম্পত্তির পশ্চিম পার্শ্বে একটি পুকুর কেটে মৎস্য চাষ করে আসছিলাম। পরিবারে পঙ্গু স্বামীসহ ৭ সন্তানের মধ্যে বড় ৪টি সন্তান কন্যা হওয়ায় তারা স্বামীর ঘরে রয়েছে। বাকী ৩টি ছেলে ছোট। এ অসহায়ত্বের সুযোগে আমাদের ওই সম্পত্তির উপর কুনজর পড়ে একই এলাকার মোহাম্মাদ কাগুজীর ছেলে রফিকুল কাগুজী, আজহারুল কাগুজী, মৃত তমিজুদ্দিন কাগুজীর ছেলে নুরু কাগুজী, নুরু কাগুজীর ছেলে আসাদুল আগুজী, আজিজুল কাগুজী, মৃত আহম্মদ কাগুজীর ছেলে আকবর কাগজীসহ কতিপয় ভূমিদস্যুর। তারা সম্পূর্ণ গায়ের জোরে ওই সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তারা শুরু করে। এর জের ধরে তারা প্রায় বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে। একপর্যায়ে গত কয়েক বছরপূর্বে তারা আমার স্বামীকে বেধড়ক মারপিট করে তার ডান হাত ভেঙে দিলেও তারা অবৈধ টাকা এবং প্রভাবশালী হওয়ার কারণে এর কোন বিচার হয়নি। এরপর গত ১/৭/১৮ তারিখে উল্লিখিতরা বেআইনীভাবে একতাবদ্ধ হয়ে আমাদের সম্পত্তিতে থাকা পুকুরটি বালি দিয়ে ভরাট করতে থাকে। আমার প্রতিবাদ করতে গেলে তারা অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাজ অব্যাহত রাখে। এ বিষয়ে আমরা মুন্সিগঞ্জ র‌্যাব ক্যাম্পের ইনচার্জ বরাবর অভিযোগ করলে তিনি সংশি¬ষ্ট চেয়ারম্যানকে বিষয়টি দেখার নির্দেশ দেন। কিন্তু তারা চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে। এরপর স্থানীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের কাছে অভিযোগ দিলে তার নির্দেশও তারা মানেনি। এরপর উপায় না পেয়ে সাতক্ষীরা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। আদালত উক্ত সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে নির্দেশ দেন। আদালতের নির্দেশ মোতাবেক শ্যামনগর থানা পুলিশের এক এসআই ওই সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দিলেও ভূমিদস্যুরা সে নির্দেশ না শুনে পুকুর ও সম্পত্তি দখলের উদ্দেশ্যে একটি ঘর নির্মাণ শুরু করে। সকল কাগজপত্র এবং স্থানীয় জনপ্রতিনিধি, আদালতসহ সংশ্লি¬ষ্ট সকলেই আমাদের পক্ষে থাকলেও আমার লোকবল না থাকায় তাদের লাঠি ও অস্ত্রের মুখে অসহায় হয়ে পড়েছি। সম্পূর্ণ গায়ের জোরে তারা ওই সম্পত্তি দখলের প্রক্রিয়া চালাচ্ছে।
তিনি আরো বলেন, তারা এতটাই হিংস্র ও সন্ত্রাসী প্রকৃতির যে এলাকাবাসী তাদের কর্মকা-ের বিরুদ্ধে থাকলেও ভয়ে মুখ খুলতে সাহস পায় না। আমরা এতটাই অসহায় হয়ে পড়েছি যে রাতে ঘরের বাইরেও বের হতে পারি না। বর্তমানে চরম নিরাপত্তাহীতার মধ্যে বাড়িতে বাসবাস করছি।
এ ব্যাপারে দখলদার বাহিনীর হাত থেকে স্বামীর সম্পত্তি রক্ষা এবং নিজেদের জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লি¬ষ্ট কর্র্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version