Site icon suprovatsatkhira.com

বড়দলে রেশনের ২৫ বস্তা চাউল আটক

সমীর রায়, আশাশুনি: আশাশুনির বড়দল বাজার থেকে রেশন কার্ডের ২৫ বস্তা চাউল আটক করেছে স্থানীয় জনতা।
মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে বড়দল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাহিদ রানা বাবুসহ স্থানীয় লোকজনের সহযোগিতায় চাউলগুলো আটক করা হয়।
জানা গেছে, ইউনিয়নের রেশন কার্ডের ডিলার বড়দল গ্রামের মুজিবর রহমান সানা বাজারের মহিলা মার্কেটের গোডাউন থেকে চাউল বিক্রয় করেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে গোডাউন থেকে মুজিবর সানা ভ্যানে ২৫ বস্তা চাউল তুলে দিচ্ছিলেন। এসময় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাহিদ রানা বাবুর বিষয়টি নিয়ে সন্দেহের সৃষ্টি হলে তিনি চাউলগুলো আটক করে সাতক্ষীরা জেলা প্রশাসককে অবহিত করেন।
খবরটি জানার পর জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক বড়দল ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা রনজিৎ কুমার মন্ডল ঘটনাস্থল থেকে ২৫ বস্তা চাউল জব্দ করে উক্ত ডিলারের গোডাউনে রেখে তালাবদ্ধ করে দেন।
ডিলার মুজিবুর সানা বলেন, আমি চলতি মাসে ৯৭০ জন কার্ডধারীকে ৩০ কেজি করে চাউল বিক্রয়ের জন্য ২৯ টন ১০০ কেজি চাউল উত্তোলন করি। ৯ অক্টোবর থেকে চাউল বিক্রয় শুরু করলেও ৩২ জন কার্ডধারীকে চাউল দেওয়া বাকী ছিল। কিন্তু চাউলগুলো ভ্যানে করে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল এ প্রশ্নের জবাবে তিনি কোন উত্তর দিতে পারেননি।
তহশীলদার রনজিৎ মন্ডল জানান, ইউএনও স্যারের আদেশ মত ২৫ বস্তা চাউল গোডাউনে জব্দ করে তালা লাগিয়ে দিয়েছি। তিনিই এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নিবেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version