Site icon suprovatsatkhira.com

বুড়িগোয়ালিনীতে বিশ্ব হাতধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস পালিত

মুন্সীগঞ্জ (শ্যামনগর) প্রতিনিধি: ‘হাত ধোব নিয়মিত, থাকবো সবাই স্বাস্থ্য সম্মত’ ও ‘টেকসই উন্নয়ন স্বাস্থ্য সম্মত স্যানিটেশন’ এই প্রতিপাদ্যকে সামনে শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে বিশ্ব হাতধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস পালিত হয়েছে।
মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় এ উপলক্ষ্যে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের নবযাত্রা প্রকল্পের আওতায় পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নবযাত্রা প্রকল্পের ওয়াশ অফিসার মো. হামিদুল ইসলামের সঞ্চালনায় র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল বলেন, শতকরা ৪০ ভাগ মানুষের শরীরে রোগ আক্রমণ করে হাত না ধোয়ার কারণে। পেটে অধিকাংশ জীবাণু প্রবেশ করে হাতের মাধ্যমে। এজন্য আমাদেরকে সচেতন হতে হবে। নবযাত্রা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এরকম সুন্দর একটি সচেতনমূলক অনুষ্ঠান করার জন্য বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।
আলোচনা সভা শেষে ইউনিয়ন পরিষদ চত্বর থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । পরে উপস্থিত সকলকে সাবান দিয়ে হাত ধোয়ার প্রদর্শনী দেখানো হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, ওয়াশ অর্গানাইজার এটিএম কবিরুজ্জামান, শারমিন নাহার, খগেন্দ্র নাথ, মানিক নূর প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version