Site icon suprovatsatkhira.com

বিধবা আকলিমাকে নিজ খরচে বিদ্যুৎ সংযোগ দিলেন নুর আলম

জি এম মোস্তাক আহমেদ, কপিলমুনি: পাইকগাছা উপজেলার লতা ইউনিয়নের মৃত ছইল উদ্দিন গাজীর স্ত্রী আকলিমা বেগম (৬০) কে নিজ খরচে তার-মিটার স্থাপন করে বিদ্যুৎ সংযোগ দিলেন কপিলমুনি পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ ও লাইন টেকনিশিয়ান মো. নুর আলম।
নুর আলম জানান, উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত লতা ইউনিয়নের পুটিমারী এলাকায় সম্প্রতি ২৫৬টি পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ দেয় পল্লী বিদ্যুৎ সমিতি। এলাকার প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিলেও বাদ পড়ে যায় একটি মাটির তৈরি ছোট-খুপড়ি ঘর, যেখানে বাস করেন হতভাগা দিনমুজুর বিধবা আকলিমা (৬০)। হতদরিদ্র আকলিমার পক্ষে টাকা দিয়ে সমিতির সদস্য হওয়া কিংবা বিদ্যুতের সংযোগ নেওয়া সম্ভব হয়নি। কপিলমুনি অভিযোগ কেন্দ্রের লাইন টেকনিশিয়ান ও ইনচার্জ কাজের তত্ত্বাবধানে লাইন চেকিংয়ের জন্য পুটিমারী এলাকায় যান। এ সময় হঠাৎ করে তাকে পেয়ে আকলিমা বেগম আক্ষেপ করে জানান, এলাকার সবার বাড়িতে বিদ্যুতের আলো জ্বললেও একমাত্র তার ঘরটিই অন্ধকার। তার আকুতি ও আফসোস ইনচার্জ নুর আলমের হৃদয়কে নাড়া দেয়। এরপর তাকে না জানিয়েই তার নামে নিজে সমিতির নির্ধারিত ফি পরিশোধ করে কাগজ পত্র তৈরি করেন তিনি।
এ সময় সেখানে উপস্থিত গ্রামবাসী লাইন টেকনিশিয়ান ও ইনচার্জ নুর আলমের দৃষ্টান্ত অনুসরণীয় হয়ে থাকবে বলে অভিমত ব্যক্ত করেন।
নুর আলমের এই সামান্য একটি উদ্যোগই পরিবর্তনের পথ দেখাতে পারে। এমন নুর আলম যেন সর্বত্র ছড়িয়ে পড়ে এমন প্রত্যাশা এলাকাবাসীর।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version