Site icon suprovatsatkhira.com

পাইকগাছায় পুকুর দখলের অপচেষ্টার অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছায় জমিদার আমল থেকে জনসাধারণ ব্যবহৃত পুকুর দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। তবে পাইকগাছা থানার ওসি উভয়পক্ষকে আদালতের আদেশ না আসা পর্যন্ত শান্তি শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ জানিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শিলেমানপুর মৌজায় সিএস ৭৪ খতিয়ানে ৯৩৫ দাগে ১একর ৩৩শতক সম্পত্তি পুকুর হিসেবে শ্রেণিভুক্ত দেখিয়ে জমিদারদের নামে রেকর্ড হয়। জমিদার প্রথা বিলুপ্ত হওয়ার পর ওই পুকুরটি জনসাধারণ ব্যবহার করে আসছে। পুকুর ও সম্পত্তি স্থানীয় বাসিন্দা সৈয়দ সালাম উল্লাহ নিজের বলে দাবি করলে এলাকাবাসীর পক্ষে আল-আমিনসহ ১১জন বাদী হয়ে পাইকগাছা সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। যার নং- দে. ২১৮/০৭। মামলায় সৈয়দ সালাম উল্লাহ ১৫ নম্বর বিবাদী।
এদিকে, আদালতে মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কায় খুলনা জেলা দায়রা জজ আদালতে আবেদন করেন সালাম উল্লাহ। মামলাটি বর্তমানে জেলা ও দায়রা জজ আদালত-১ এ বিচারাধীন রয়েছে। যার নং দে. ২১১/১৮। সৈয়দ সালাম উল্লাহ ওই মামলায় উকিল কমিশনে আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।
এলাকাবাসী মুনছুর মোড়ল, বিল্লাল হোসেন ও কালাম জানায়, সৈয়দ সালাম উল্লাহ ওই সম্পত্তি ও পুকুর তার দখল দেখানোর জন্য সাইন বোর্ড টানানো, ঘেরাবেড়া দেয়ার চেষ্টা করেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করলে পাইকগাছা থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব অভিযোগের প্রেক্ষিতে উভয়পক্ষকে থানায় ডাকেন। শনিবার সকালে থানায় বসাবসি হলে ওসি আমিনুল ইসলাম বিপ্লব নির্দেশনা দেন যেহেতু মামলাটি আদালতের নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে তাই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পুকুর ও সম্পত্তি কোন পক্ষ আকার, আকৃতি পরিবর্তন না করে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ জানিয়েছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version