Site icon suprovatsatkhira.com

ধলবাড়িয়ায় খামারি উন্নয়নে মতবিনিময়

কালিগঞ্জ প্রতিনিধি: ‘প্রাণি সম্পদ স্বনির্ভর বাংলাদেশ গড়ি, প্রতি ঘরে ঘরে একটি করে খামার করি’ স্লোগানকে সামনে রেখে কালিগঞ্জে ধলবাড়িয়ায় খামারি উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় ধলবাড়িয়া ব্র্যাক মিল্ক চিলিং সেন্টারের সহযোগিতায় এবং গোবিন্দপুর ডেইরি ফার্ম এর আয়োজনে গবাদি পশুর খামার মালিকদের অংশগ্রহণে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
খামার মালিক সমিতির সভাপতি অলিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গবাদি পশু খামার বিশেষজ্ঞ ইঞ্জিনিয়র শামীম আল মামুন। উপজেলা প্রাণি সম্পদ অফিসের এ আই টেকনিশিয়ান জাকির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন অ্যাডভোকেট হাবিব ফেরদাউস শিমুল, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, খামার মালিক শুভ্র মল্লিক, হাফিজুর রহমান, হাসিনা বেগম প্রমুখ।
সভায় খামার মালিকরা বলেন, ধলবাড়িয়ায় ব্র্যাক চিলিং সেন্টার চালু হওয়ায় গবাদি পশুর খামার মালিকরা যেখানে দুধ ৩২ টাকা লিটার দরে বিক্রয় করতো বর্তমানে দুধের সেন্টিফিউজ মেশিনের মাধ্যমে ফ্যাটের পরিমানের উপর ভিত্তি করে সর্বনিন্ম ৪৪ টাকা থেকে সর্বোচ্চ ৬২ টাকা পর্যন্ত বিক্রয় করতে পারছে। এখানে খামার মালিকরা সকালে ও বিকালে দুধ বিক্রয়ের জন্য চিলিং সেন্টারে নিয়ে আসে এবং ন্যায্য মূল্যে দুধ বিক্রয় করতে পারে বলে জানান তারা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version