Site icon suprovatsatkhira.com

দলবাজি করতে আসিনি, স্বাধীনতা সার্বভৌম ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত করতে কাজ করে যাবো: এসএম মোস্তফা কামাল

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: ‘আমি একজন সরকারি কর্মকর্তা, আমার কোন রাজনৈতিক দলের সম্পৃক্ততা নেই। সরকারের উন্নয়ন বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের। তবে আমি একজন সরকারি কর্মকর্তা হলেও আমি এ দেশের নাগরিক, আমি এ দেশের সন্তান। দেশের সার্বভৌম রক্ষার দায়িত্ব আমারও আছে। তাই বলে আমি দলবাজি করতে আসিনি, দলবাজি করবোও না, তবে দেশের স্বাধীনতা ও সার্বভৌম রক্ষার্থে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার জন্য যা করণীয় আমি তা করবো। এসডিজি বাস্তবায়নে যে ১৭টি লক্ষ্য আছে সেগুলো বাস্তবায়নের উদ্যোগ নেবো। আপনারা সকলে ঐক্যবদ্ধ থাকুন তাহলে দেশ এগিয়ে যাবে। মুক্তিযুদ্ধের চেতনাকে বক্তব্য কিংবা কাব্য লিখে নয়, নিজেদের মনে ধারণ করুন তাহলে ৩০ লক্ষ শহীদের আত্মা শান্তি পাবে।’
মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় কালিগঞ্জ অফিসার্স ক্লাবে উপজেলা প্রশাসন আয়োজিত জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সমাজের সকল স্তরের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় সদ্যযোগদানকৃত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এসব কথা বলেন।
জেলা প্রশাসক নিরাপদ সড়ক বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, সরকারি খাস জমি উদ্ধার ও ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, নিরপেক্ষভাবে দায়িত্ব পালন ও সর্বস্তরের মানুষের সমস্যা সমাধানকল্পে সপ্তাহের প্রতি বুধবার গণশুনানির আয়োজন এবং সুস্থ সাংস্কৃতিক বিকাশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দ্রুত কার্যকর পদক্ষেপ নেবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি আরও বলেন, সুস্থ সংস্কৃতি বিকাশে আপনারা এগিয়ে আসুন। কিন্তু কোন সার্কাস বা মেলা নির্বাচনের আগে সাতক্ষীরায় করতে দেয়া হবে না। এসব ব্যাপারে কেউ কোন সুপারিশ করবেন না। মাদকের ব্যাপারে তিনি হুশিয়ারী করে বলেন, খুব দ্রুত শ্যামনগরের কৈখালি থেকে শুরু করে তালা পাটকেলঘাটা পর্যন্ত সাধারণ মানুষকে সাথে নিয়ে মাদকবিরোধী গণজাগরণের মাধ্যমে আন্দোলন গড়ে তোলা হবে। কাউকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার পর ভ্রাম্যমাণ আদালত করা যাবে না, স্পটে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য প্রশাসনকে নির্দেশ দেন তিনি।
এছাড়া কালিগঞ্জ বাসস্ট্যান্ড নির্মাণ করার জন্য সরকারি খাসজমি খুঁজে ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানকে সাথে নিয়ে জেলা পরিষদে প্রস্তাবের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন তিনি।
এর আগে ফুল দিয়ে বরণ করাকে উল্লেখ করে তিনি বলেন, আমি এখন কারও কাছ থেকে ফুলের মালা নিতে চাই না, যদি কোন ভালো কাজ করতে পারি তাহলে বদলি হয়ে চলে যাওয়ার সময় ফুলের মালা দিবেন। আর যদি ভালো কাজ করতে না পারি, চলে যাওয়ার সময় ঢিল ছুড়ে মারবেন।
উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ ওয়াহেদুজ্জামান, কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম জাফরুল আলম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহবুবুর রহমান, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, বিশিষ্ট সাহিত্যিক অবসরপ্রাপ্ত অধ্যাপক গাজী আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version