Site icon suprovatsatkhira.com

তলুইগাছায় ভণ্ড কবিরাজের আবির্ভাব

বাঁশদাহা প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদহা ইউনিয়নের তলুইগাছা গ্রামে এক ভণ্ড কবিরাজের আবির্ভাব ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, তলুইগাছা গ্রামের মৃত রইস উদ্দিন সরদারের ছেলে নজরুল ইসলাম কবিরাজ হিসেবে আত্মপ্রকাশ করে নিজেকে জীনের বাদশা হিসাবে দাবি করছেন। তার বিরুদ্ধে ইতোমধ্যে সকল রোগের চিকিৎসা ও গরীবকে ধনী বানিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে অনেককে ঠকানোর অভিযোগ উঠেছে।
তার প্রতারণার শিকার তলুইগাছা গ্রামের আকরম সরদারের স্ত্রী এবং মৃত দাউদ আলী বিশ্বাসের স্ত্রী জানায়, নজরুল ইসলাম তাদের বলে তোদের ঘরে আট হাড়ি টাকা আছে এবং একটি হাঁড়িতে সোনার পুতুল আছে। তবে শর্ত হলো, টাকার অর্ধেক কবিরাজকে দিতে হবে। তবে কাজ শুরু করার আগে ১০ হাজার টাকা দিতে হবে। এই বিশ্বাসে তাদের ঘরের ভিতরে এক হাড়ি দুধ, এক হাড়ি পাকাকলা, এক হাঁড়ি চালভাজা এবং একটি নতুন গামছা রাখতে বলে এবং কিভাবে টাকা আসবে সেটাও বলে। কিন্তু সবই যে ভুয়া তা প্রমাণিত হয়েছে তার কথা মতো কোন কিছুই না হওয়ায়।
তারা আরও জানান, কবিরাজ আমাদের বলেছে তার কথা কাউকে বললে জিন আমাদের বড় ধরনের ক্ষতি করবে। এমনকি প্রাণও চলে যেতে পারে।
এই প্রসঙ্গে কবিরাজ নজরুলের কাছে জানতে চাইলে তিনি কোনো কথা বলার পূর্বেই ফিট হওয়ার ভান করেন। এই পরিস্থিতিতে কবিরাজের স্ত্রীর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের অর্থের বিনিময়ে ম্যানেজ করার চেষ্টা করেন এবং ভুক্তভোগীদের দোষ দিয়ে বলেন ওরা মানুষকে না জানালে টাকা গুলো অবশ্যই পেতো। কবিরাজের স্ত্রী আরো বলেন, মানুষ বিভিন্ন রোগের কারণে আমাদের কাছে আসে। আমরা কাউকে ঠকায় না। আয়না ভরণ দুইশ টাকা, ঝাড়-ফুঁক একশ টাকা এবং রোগী দেখা মাত্র ২০ টাকা হিসেবে কবিরাজ নিয়ে থাকেন।
কবিরাজের এই ভয়ানক কীর্তিতে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version