Site icon suprovatsatkhira.com

গ্রাম আদালতের সেবা দ্বারে দ্বারে পৌঁছে দিতে হবে: সাঈদ মেহেদী

ডেস্ক রিপোর্ট: গ্রামের মানুষের জন্য অল্প সময়ে ও স্বল্প খরচে সহজে ন্যায়-বিচার প্রাপ্তি নিশ্চিত করতে গ্রাম আদালতের সেবা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়ন পরিষদে কমিউনিটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২২ অক্টোবর) বেলা ১১টায় মৌতলা ইউপি হল রুমে স্থানীয় সরকার বিভাগ, ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপির সহযোগিতায় ওয়েভ ফাউন্ডেশনের বাস্তবায়নে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় মৌতলা গ্রাম আদালত সহকারি রেবেকা সুলতানার সঞ্চলনায় সভাপতির বক্তব্যে কালিগঞ্জ উপজেলা অওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন, গ্রাম আদালতের বার্তা দ্বারে দ্বারে পৌঁছে দিতে হবে। যাতে সাধারণ মানুষ অল্প সময়ে ও স্বল্প খরচে সহজে ন্যায়-বিচার পায়। গ্রাম আদালত সক্রিয় হওয়ায় এলাকার বিরোধ গ্রাম আদালতের মাধ্যমে সমাধান হওয়ায় সাধারণ জনগণের হয়রানি কমেছে। সহজেই বিচারিক সেবা নিতে পারছে জনগণ। তিনি আরো বলেন, বিচারের নামে কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে সবাইকে দৃষ্টি রাখতে হবে।
এ ব্যাপারে তিনি গ্রাম আদালতের বিচারিক প্যানেলের সকল সদস্যদের সহযোগিতা কামনা করেন।
সভায় আরও বক্তব্য রাখেন মৌতলা ইউপি সচিব শেখ তানজির আহমেদ, গ্রাম আদালতের উপজেলা সমন্বয়কারী শওকত আলী, ইউপি সদস্য ফেরদাউস মোড়ল, খলিলুর রহমান, মাহফুজা খাতুন খুকু, আনছার ভিডিপির রাশেদুল ইসলাম, সমাজসেবী হাছিনা পারভীন প্রমুখ। অনুষ্ঠানে ইউপি সদস্যবৃন্দ, এনজিও প্রতিনিধি এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version